ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বরগুনায় সংঘর্ষে আহত ২০

  বরগুনা প্রতিনিধি

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ২১:৫৮

বরগুনায় সংঘর্ষে আহত ২০

জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে বরগুনার তালতলীর কড়ইবাড়িয়া বাজারে দুই পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। তাদেরকে পটুয়াখালী মেডিকেল কলেজ ও বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে এ সংঘর্ষ হয়। এ ঘটনায় মালেক ও শাহ আলী নামের দুই জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার কড়াইবাড়িয়া বাজারে ২ একর ৪ শতাংশ জমি নিয়ে হাবিব তালুকদার, আবুল বাশার বাদশা তালুকদার ও সেলিম মোল্লা, নুরুল ইসলাম ফকিরের সাথে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল।

ওই জমিতে হাবিব তালুকদার, আবুল বাশার বাদশা তালুকদার ও তার সহযোগীরা মাটি কাটতে গেলে সেলিম মোল্লা, নুরুল ইসলাম ফকির ও তার সহযোগীরা বাধা দেয়। এ নিয়ে শহিদুল তালুকদার বৃহস্পতিবার সকালে তালতলী থানায় লিখিত অভিযোগ দেন। তালতলী থানার এএসআই জাকির হোসেন ঘটনাস্থলে এসে বিরোধপূর্ণ জমি পরিদর্শন করেন এবং দু’পক্ষের লোকজনকে তাদের কাগজপত্র নিয়ে থানায় যাওয়ার কথা বলেন।

পুলিশ ঘটনাস্থল ত্যাগ করার পরপরই কড়ইবাড়িয়া বাজারের সেলিম মোল্লার লোকজন হাবিব তালুকদারের লোকজনের ওপর লাঠিসোটা রডসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ঘণ্টাব্যাপী দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এ সময় কড়াইবাড়িয়া বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সকল দোকান পাট বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দু’পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। এরমধ্যে গুরুতর আহত সেলিম ফকির (৪০), মানিক ফকির (৫০), মোশাররেফ তালুকদার (৪০), নুর ইসলাম (৪৫) আবুল বাশার বাদশা তালুকদার (৫০) হাবিব তালুকদার (৫০), সেলিম মোল্লা (৪০), সফের ফকির (৬০), জলিল ফকির (৪০), আফজাল ফকির (৪৫), রবিউল ফকির (২৭), সুমন ফকির (২৪), মামুন তালুকদার (২২) ও খুকু মনিসহ (৩০) কয়েকজনকে বরগুনা জেনারেল হাসপাতাল ও পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে মালেক ও শাহ আলীকে আটক করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত