ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ঝিনাইদহে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে বাড়িঘর ভাংচুর, অগ্নিসংযোগ

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ২০:৩৯  
আপডেট :
 ১৭ মার্চ ২০১৯, ২০:৪৫

আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে বাড়িঘর ভাংচুর, অগ্নিসংযোগ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঝিনাইদহ সদর উপজেলার হাটগোপালপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ১৫টি বাড়ি ও দোকানপাট ভাংচুর, লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। শনিবার রাতে দিকে এ ঘটনা ঘটে।

ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস জানান, দীর্ঘদিন ধরে জেলা সদরের পদ্মাকর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সৈয়দ নিজামুল গণি লিটু ও সাবেক চেয়ারম্যান বিকাশ বিশ্বাসের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলছিল। এর জেরে শনিবার রাতে বিকাশের সমর্থকরা হাটগোপালপুর গ্রামে চেয়ারম্যান লিটুর সমর্থকদের দোকানপাট ও বাড়িঘরে হামলা চালায়। এসময় তারা ৫টি দোকান ও ১০টি বাড়িঘর ভাংচুর-লুটপাট ও একটি বাড়িতে অগ্নি সংযোগ করে।

খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ঝিনাইদহের ফায়ার সার্ভিসের আধাঘণ্টার চেষ্টা আগুন নেভাতে সক্ষম হন। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

স্থানীয়রা জানান, বর্তমান চেয়ারম্যান সৈয়দ নিজামুল গণি লিটু ও সাবেক চেয়ারম্যান বিকাশ বিশ্বাস দুই জনই আওয়ামী লীগের নেতা। গত ১২ মার্চ উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরই জের ধরে শনিবার রাতে সংঘর্ষের সময় হাটগোপালপুর বাজারে মিল্টন ডাক্তার ও ফাকরুকের ওষুধের দোকান, খায়রুলের চায়ের দোকান, ইউসুফ আলীর কাঁচামালের দোকান ও নজরুল ইসলামের গ্রিল এর দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়।

পরে গ্রামে গিয়ে জেলা পরিষদের সদস্য ইমাজুল হক, আশরাফুল ইসলাম, কামাল হোসেন, হাফিজুর রহমান তোতা, শমসের আলী, গোলাম বারী রেজাউল ইসলাম, সাদ্দাম হোসেন মনিরুল ইসলামসহ ৯ বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়। এছাড়া আনোয়ার হোসেন আনারের একটি ঘরে আগুন ধরিয়ে দেয় প্রতিপক্ষরা।

বর্তমানে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষ এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত