ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

যৌন উত্তেজক ওষুধ জব্দ, দু’জনের জেল

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৯, ২১:১৪

যৌন উত্তেজক ওষুধ জব্দ, দু’জনের জেল

বগুড়া শহরের সাতমাথায় বিভিন্ন কোম্পানির ‘স্যাম্পল ওষুধ’ বিক্রির পাইকারি বাজারখ্যাত খান মার্কেটের চতুর্থ তলায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে।

অভিযানে প্রায় সাত লাখ টাকা মূল্যের ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন রেজিস্ট্রেশন (ডিএআর) বিহীন যৌন উত্তেজক ওষুধ ও অন্যান্য সামগ্রী জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুইজনকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত দুই দোকান কর্মচারী হলেন শফিকুল ইসলাম ও আব্দুল মোমিন। নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম তাদের ৬ মাস করে কারাদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানা করেছেন।

বুধবার বিকেলে এ অভিযানের সময় ওই মার্কেটের অধিকাংশ দোকান বন্ধ করে মালিক-কর্মচারীরা পালিয়ে যান।

বগুড়ার ড্রাগ সুপার আহসান হাবিব জানান, শহরের সাতমাথায় খান মার্কেটের চতুর্থ তলায় পুরাতন টিভি ও অন্যান্য সামগ্রী বিক্রির প্রতিষ্ঠান রয়েছে। সেখানে রেমেক্স ল্যাব নামে একটি প্রতিষ্ঠানের গুদাম আছে। ওই গুদামে ডিএআর নম্বর বিহীন বিপুল পরিমাণ ওষুধ ও অন্যান্য সামগ্রী মুজদ ছিলো।

গোপনে খবর পেয়ে বুধবার বিকেলে আর্মড পুলিশের সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলামের নেতৃত্বে অভিযান চালানো হয়। ওই গুদামে প্রায় ৭ লাখ টাকা মূল্যের বিভিন্ন নামের মিস ব্র্যান্ড (যৌন উদ্দীপক) ওষুধ, ফুড সাপ্লিমেন্ট, মেডিকেটেড শ্যাম্পু ও সোপ পাওয়া যায়।

এছাড়া সেখানে স্থানীয়ভাবে মুদ্রিত বিদেশি ওষুধের মোড়ক ও বিএসটিআইয়ের ভুয়া অনুমোদনের কাগজও পাওয়া গেছে। এসব জব্দ এবং শফিকুল ইসলাম ও আব্দুল মোমিন নামে দুই কর্মচারীকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত