ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ভারতে জেল খেটে ফিরলো দুই তরুণী এক পুরুষ

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০১৯, ১৯:৪০

ভারতে জেল খেটে ফিরলো দুই তরুণী এক পুরুষ

ভালো কাজের প্রলোভনে পড়ে ভারতে পাচার হওয়া দুই তরুণী ও এক যুবক বিভিন্ন মেয়াদে জেল খেটে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট হয়ে দেশে ফিরেছে।

বৃহস্পতিবার দুপুরে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

ফেরত আসারা হলো, নড়াইল জেলার কালিয়া উপজেলার বাবুপুর গ্রামের আকরাম শেখের ছেলে আয়ুব শেখ (৪৪), একই উপজেলার পুরুলিয়া গ্রামের ইলিয়াছ শেখের মেয়ে লিনা খাতুন ওরফে সুমা (২৩) ও যশোর জেলার সিরাজগঞ্জ গ্রামের আজিজ মোল্যার ছেলে সোনালী মন্ডল ওরফে শেফালী খাতুন (২৪)।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের উপ পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম পলাশ জানান, ভালো কাজের প্রলোভনে এরা ভারতের গুজরাট ও মহারাষ্ট্রে গিয়ে সেদেশের পুলিশের কাছে ধরা পড়ে। এরপর আদালতের মাধ্যমে ‘প্রটাকশন’ নামের একটি শেল্টার হোমে তরুণী দুইজন ৫ মাস ২০ দিন ও গুজরাট জেলখানায় আয়ুব শেখ ৩১ মাস জেল খাটার পর বৃহস্পতিবার দুপুরে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফিরে আসে।

তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে রাইটস যশোর নামের একটি মানবাধিকার সংস্থার কাছে তুলে দেয়া হবে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জন্য।

রাইটস যশোরের এরিয়া কোয়ার্ডিনেটর তৌফিকুজ্জামান বলেন, রাইটস এর মাধ্যমে দুই দেশের স্বরাষ্ট্র পর্যায়ে চিঠি চালাচালির পর এক পর্যায়ে তাদের বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হয়। ফেরত আসাদের বেনাপোল পোর্ট থানার আনুষ্ঠানিকতা শেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত