ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১৫:২৩

প্রিন্ট

হাসপাতাল থেকেই সংসদে অসুস্থ অর্থমন্ত্রী

হাসপাতাল থেকেই সংসদে অসুস্থ অর্থমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

নতুন অর্থবছরের বাজেট ঘোষণা করতে হাসপাতাল থেকেই সরাসরি জাতীয় সংসদ ভবনে গেছেন অসুস্থ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার দুপুর ১টা ২১ মিনিটের দিকে তিনি সংসদে প্রবেশ করেন।

জানা যায়, ডান পা খুঁড়িয়ে খুঁড়িয়ে হেঁটে আরেকজনের হাত ধরে গাড়ি থেকে নেমে সংসদে প্রবেশ করেন মন্ত্রী।

অর্থ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, বৃহস্পতিবার দুপুরে অ্যাপোলো হাসপাতাল থেকে সংসদ ভবনে যান অর্থমন্ত্রী। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বাজেট সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠকেও তিনি অংশ নেন।

সংসদে তোলার জন্য এই বৈঠকেই আগামী অর্থবছরের বাজেট প্রস্তাব অনুমোদন করা হয়। অর্থমন্ত্রী হিসেবে এটাই হবে আ হ ম মুস্তফা কামালের প্রথম বাজেট।

সাদা পাজামা-পাঞ্জাবির ওপর কালো মুজিব কোট পরিহিত মুস্তফা কামাল বেলা ১টা ২১ মিনিটের দিকে সংসদে পৌঁছালে সংসদ সচিবালয়ের কর্মকর্তারা তাকে হাত ধরে ভেতরে নিয়ে যান।

এর আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। কয়েক দিন জ্বরে ভোগার পর গত মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকার অ্যাপোলো হাসপাতালে যান ৭২ বছর বয়সী মুস্তফা কামাল। পরে চিকিৎসকের পরামর্শে রাতে হাসপাতালেই থেকে যান।

বাজেটের দুদিন আগে অর্থমন্ত্রীর অসুস্থতার খবরে উদ্বেগ তৈরি হলে মঙ্গলবার রাতেই অর্থ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তি দেন।

সেখানে তিনি বলেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল রুটিন মেডিকেল চেকআপের জন্য আজ সন্ধ্যায় ঢাকার অ্যাপোলো হাসপাতালে গিয়েছিলেন। তিনি আল্লাহর রহমতে সম্পূর্ণ সুস্থ আছেন। আগামী ১৩ জুন, ২০১৯ তারিখে তিনি ইনশাল্লাহ ২০১৯-২০ অর্থবছরের বাজেট মহান জাতীয় সংসদে উপস্থাপন করবেন।

অর্থমন্ত্রীর অসুস্থতার কারণ নিয়ে মন্ত্রণালয় বা পরিবারারের পক্ষ থেকে স্পষ্ট করে কিছু বলা হয়নি। অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষও এ বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত