ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ আপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ২১:৩২

প্রিন্ট

বগুড়া-৬ আসনে ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বগুড়া-৬ আসনে ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত
বগুড়া প্রতিনিধি

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির আহবায়ক গোলাম মোহাম্মদ সিরাজ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮৯ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএমটি জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ২৯৭ ভোট। দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান ৫৭ হাজার ৪৪৫। ভোট গণনা শেষে সোমবার রাত সাড়ে ৮টায় রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্ বিএনপি প্রার্থীকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করেন।

এসময় তিনি আরো জানান, নির্বাচনে মোট ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ ভোটারের মধ্যে ১৪১টি কেন্দ্রের ৯৬৫ বুথে এক লাখ ৩৩ হাজার ৮৭০ ভোট পড়ে। ভোটগ্রহণের হার ছিল ৩৪.৫৫ শতাংশ। তিনি সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন হওয়ায় সবাইকে ধন্যবাদ জানান।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, ‘মানুষের মন থেকে ইভিএম ভীতি কাটেনি। ব্যালটে ভোট হলে দ্বিগুণ ভোট পেতাম। গত ১০ বছরে দেশে ভোটের কালচার নষ্ট হয়ে গেছে।’

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী অপর ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী সাবেক এমপি নুরুল ইসলাম ওমর (লাঙল) পেয়েছেন ৭ হাজার ২৭১ ভোট, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী ড. মনসুর রহমান (ডাব) পেয়েছেন ৪৫৬ ভোট, বাংলাদেশ মুসলিম লীগের মুফতি মাওলানা রফিকুল ইসলাম (হারিকেন) পেয়েছেন ৫৫৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী ও মালয়েশিয়া যুবদলের সাধারণ সম্পাদক মিনহাজ মন্ডল (আপেল) পেয়েছেন ২ হাজার ৯২০ ভোট ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু (ট্রাক) পেয়েছেন ৬৩০ ভোট।

বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডের ২০টি ও সদর উপজেলার ১১ ইউনিয়ন নিয়ে বগুড়া-৬ (সদর) আসন গঠিত। এ আসনের মোট ভোটার তিন লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। ১৪১টি কেন্দ্রে তারা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ (সদর) আসনে বিএনপির প্রার্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিপুল ভোটে জয়ী হন। পরে মির্জা ফখরুল শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close