ঢাকা, মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ১৫:০০

প্রিন্ট

ইউএনও’র মোবাইল ফোন নম্বর ক্লোন করে প্রতারণা

ইউএনও’র মোবাইল ফোন নম্বর ক্লোন করে প্রতারণা
নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমারের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেলে নম্বরটি ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ফোন করে টাকা হাতিয়ে নেওয়াসহ নানা বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে একটি প্রতারক চক্র। তাই এ ব্যাপারে সর্বসাধারণকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। সচেতনতা সৃষ্টিতে প্রশাসনের ফেসবুক পেজেও পোস্ট দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও সুশান্ত কুমার বলেন, বৃহস্পতিবার বিকেলে সরকারি কাজে ব্যবহৃত মোবাইল ফোন নম্বরটি ক্লোন করা হয়। ক্লোন করা নম্বর দিয়ে একটি প্রতারক চক্র উপজেলার বড় বারইহাটি দাখিল মাদ্রাসার সুপার নজরুল ইসলামকে ল্যাপটপ দেবার কথা বলে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। তাদের ফাঁদে পড়ে নজরুল ইসলাম নামের একজন ৫০ হাজার টাকা বিকাশে পাঠিয়ে প্রতারিত হয়েছেন। এর বাইরে অনেকের কাছে ফোন দেওয়া হলেও আর কেউ প্রতারিত হননি।

ইউএনও আরও বলেন, নম্বরটি ক্লোনের পর সর্বসাধারণকে সতর্ক থাকতে বলা হয়েছে। ফেসবুক আইডিসহ ইউএনও, সিংড়া পেজেও সবাইকে সচেতন থাকার আহ্বান জানানো হয়। ক্লোনের পর বিকাশে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনাটি পুলিশ জানতে পেরেছে। প্রতারক চক্রটিকে শনাক্ত ও এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলামকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে ওসি মনিরুল ইসলাম বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। জড়িতদের শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত