ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৬:৪৪

প্রিন্ট

‘প্রকৃত সাংবাদিক কারা রাষ্ট্রও তা জানতে চায়’

‘প্রকৃত সাংবাদিক কারা রাষ্ট্রও তা জানতে চায়’
গোপালগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজউদ্দিন আহমেদ বলেছেন, ভুয়া সাংবাদিক ও অপসাংবাদিকতা রোধ করতে হলে প্রকৃত সাংবাদিকদের তালিকা তৈরি করা অত্যন্ত জরুরি। গ্রাম-গঞ্জে বিভিন্ন স্থানে কথা উঠছে প্রকৃত সাংবাদিক কারা। এটা রাষ্ট্রও জানতে চায়। ইতোমধ্যে ১৭টি জেলার প্রকৃত সাংবাদিকদের তালিকা পাওয়া গেছে।

শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, অপসাংবাদিকতা রোধ করতে প্রকৃত সাংবাদিকদের তালিকা তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। প্রত্যেক জেলার জেলা প্রশাসকদের কাছে সাংবাদিকদের তালিকা চাওয়া হয়েছে।

এসময় সিনিয়র সাংবাদিক মঞ্জুরু আহসান বুলবুল বলেন, সাংবাদ মাধ্যম প্রতিষ্ঠান থেকে সাংবাদিকদের যে তালিকা পাওয়া যাবে সেটি প্রেস কাউন্সিলের তালিকার অন্তর্ভুক্ত হবে। পরে জেলা প্রশাসকদের কাছ থেকে পাওয়া সাংবাদিকদের তালিকার সাথে মিলিয়ে নেয়া হবে। এরপর সেটি প্রেস কাউন্সিলের ওয়েব সাইটে দেয়া হবে।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় প্রেস কাউন্সিলের আরো কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close