ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬ আপডেট : ২৫ মিনিট আগে English

প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৮:২২

প্রিন্ট

ধর্ষণে অন্তঃসত্ত্বা প্রেমিকা, স্বীকার করলেন কমিশনারের ছেলে

ধর্ষণে অন্তঃসত্ত্বা প্রেমিকা, স্বীকার করলেন কমিশনারের ছেলে
অনলাইন ডেস্ক

সহপাঠিকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও অন্ত:সত্ত্বা করার অভিযোগে খুলনার নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিঞ্জন রায়কে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এলএলবি প্রোগ্রামের তৃতীয় বর্ষের ছাত্র শিঞ্জন রায়ের ওই ঘটনার তদন্তে ৩ সদস্যর কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিঞ্জন খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে।

বুধবার (২১ আগস্ট) বিশ্ববিদ্যালয়টির খুলনা শাখার উপাচার্য প্রফেসর ড. তারাপদ ভৌমিক বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মঙ্গলবার (২০ আগস্ট) সহপাঠী প্রেমিকাকে ধর্ষণ করে ছয় মাসের অন্তঃসত্ত্বা করার মামলায় গ্রেফতার শিঞ্জন রায়কে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। একদিন রিমান্ড শেষে আদালতে নেয়া হলে খুলনার মুখ্য মহানগর হাকিম আদলতের ম্যাজিস্ট্রেট মো. শাহীদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সোনাডাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক বলেন, রিমান্ডে জিজ্ঞাসাবাদে শিঞ্জন রায় তার প্রেমিকার সঙ্গে স্বামী-স্ত্রী হিসেবে বসবাসের (লিভ-টুগেদার) কথা স্বীকার করেছে। এছাড়া মামলার অনেক আলামত জব্দ করা হয়েছে। স্বামী-স্ত্রী হিসেবে দেশের বিভিন্ন স্থানে তাদের ভ্রমণের প্রমাণও পাওয়া গেছে।

ওসি আরও বলেন, যেসব বাড়িতে তারা স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করেছে তারাই পুলিশের কাছে সাক্ষ্য দিয়েছেন। শিঞ্জন রায় ও তার প্রেমিকাকে স্বামী-স্ত্রী হিসেবে বসবাসের জন্য ঘর ভাড়া দিয়েছিলেন বাড়ির মালিকরা। এছাড়া শিঞ্জন রায়ের প্রেমিকার এক বান্ধবীর কাছ থেকে সম্প্রতি কুয়াকাটা ভ্রমণের কিছু ছবি জব্দ করে আদালতে জমা দিয়েছে পুলিশ।

তবে পুলিশ হেফাজতে সবকিছু স্বীকার করলেও আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হয়নি শিঞ্জন রায়। এ বিষয়ে ওসি মমতাজুল হক বলেন, এই মামলার যা প্রমাণাদি পাওয়া গেছে তাতে স্বীকারোক্তির কোনো প্রয়োজন নেই। সব থেকে বড় প্রমাণ শিঞ্জন রায়ের প্রেমিকা ৬ মাসের অন্তঃসত্ত্বা, যা দৃশ্যমান এবং শিঞ্জন রায়ও তা অস্বীকার করছে না।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত