ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৭

প্রিন্ট

মাদারীপুরে সুনীল মেলা শুরু

মাদারীপুরে সুনীল মেলা শুরু
মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনি উপজেলা প্রশাসনের উদ্যোগে উপ-মহাদেশের প্রখ্যাত কবি ও সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার থেকে ৫ দিনব্যাপী সুনীল মেলা শুরু হয়েছে। এ মেলা তার পৈত্রিক বাড়ি উপজেলার কাজীবাকাই এলাকার পূর্ব মাইজপাড়া গ্রামে আয়োজন করা হয়।

স্থানীয় এমপি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সুনীলের ৮৫তম জন্মদিন পালন করতে শনিবার থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী মেলায় বাংলাদেশ ও ভারতের বিভিন্ন প্রকাশনীর অংশগ্রহণ ছাড়াও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, পাহাড়ি নৃত্য, লালন গীতি, পল্লী গীতি, একক ও দলীয় নৃত্য, স্থানীয় আবৃত্তি সংগঠনের আবৃত্তি পরিবেশন, মনোহরি মেলাসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সুনীল মেলার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালকিনি উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম।

প্রধান অতিথি হিসাবে মেলা উদ্বোধন করেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য মুক্তি যোদ্ধা ড. আব্দুস সোবাহান মিয়া (গোলাপ)।

বিশেষ অতিথি ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মাহাবুব হাসান, অতিরিক্ত পুলিশ সুপার হান্নান মিয়া, কালকিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর গোলাম ফারুক, কালকিনি উপজেলা ভাইস-চেয়ারম্যান শহিদুল ইসলাম, বাংলাদেশ প্রকাশনা অধিদপ্তর ডাইরেক্টর নেসার উদ্দিন আইয়ুব, অন্যধারা প্রকাশনীর প্রকাশক ও লেখক সাদাত হোসাইনসহ এলাকার শিক্ষক শিক্ষার্থী, গণ্যমান্য ব্যক্তিরা।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত