ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৪

প্রিন্ট

গ্রাম বাঁচাতে সংবাদ সম্মেলন

গ্রাম বাঁচাতে সংবাদ সম্মেলন
নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চলে অবৈধ বালু ব্যবসায়ীদের হাত থেকে বসত ভিটা ও কৃষি জমি রক্ষাসহ গ্রামকে বাঁচাতে সংবাদ সম্মেলন করেছে গ্রামবাসী। সংবাদ সম্মেলন শেষে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেন তারা। এসময় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানানো হয়।

বৃহস্পতিবার দুপুরে এলাকাবাসীর ব্যানারে সদর উপজেলার মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চল জিৎরামপুর বাজারে সংবাদ সম্মেলন করা হয়।

বক্তারা বলেন, নরসিংদী সদর উপজেলার চরাঞ্চল জিৎরামপুর, শ্রীনগর, অনন্তরামপুর ও নজরপুরসহ ৪টি ইউনিয়নে প্রায় ৫০ হাজার লোকের বাস। নদীঘেরা এই মানুষের প্রধান জীবিকা কৃষি কাজ ও মাছ ধরা। সম্প্রতি জেলা ও স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী একটি মহলের নেতৃত্বে জিৎরামপুর গ্রাম ঘেষা মেঘনা নদী থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন শুরু করেছে। বালু উত্তোলনের ফলে গ্রামবাসীর বসত ভিটা, কৃষি জমি ও বাজার ঘাট নদী গর্ভে বিলিন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

বক্তারা জানান, অবৈধভাবে বালু উত্তোলনের জন্য গ্রামবাসীর পক্ষ থেকে বার বার বারণ করা হলেও বালু ব্যবসায়ীরা তা মানছেনা। বাধা দিতে গেলেই গ্রামবাসীর ওপর হামলা মামলা ও হুমকি ধমকি দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চরদিগলদী ইউনিয়নের যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল হাকিম, ওয়ার্ড যুবলীগের সভাপতি আশ্রাফুল আলম, জিৎরামপুর ইউপি সদস্য আলী হোসেন, ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি নূরুল ইসলাম, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন, সমাজ সেবক আতাউর রহমান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত