ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৪

প্রিন্ট

ডিবি পরিচয়ে দেড় শ ভরি ‘সোনা-রুপা লুট’

ডিবি পরিচয়ে দেড় শ ভরি ‘সোনা-রুপা লুট’
বরিশাল প্রতিনিধি

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী বাজারে ডিবি পরিচয়ে ৬টি স্বর্ণের দোকান থেকে অর্ধশতাধিক ভরি স্বর্ণ, ১ শ ভরির ওপর রূপা ও নগদ কয়েকলাখ টাকা লুট করেছে একদল ডাকাত। এ সময় ডাকাতের হামলায় আহত হন এএসআই জসিম। তাকে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার সকালে ঢাকায় পাঠানো হয়।

বাজারের স্বর্ণ ব্যবসায়ী কানাই লাল কর্মকার ও ঝন্টু সাহা বাংলাদেশ জার্নালকে জানান, বুধবার রাত আনুমানিক সোয়া ১টার দিকে কলসকাঠি বাজারে একদল ডাকাত হানা দেয়। শুরুতে তারা ডিবি পুলিশের পরিচয় দিয়ে ব্যাংকের নাইট গার্ডকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসা করে। তখন কাছাকাছি থাকা থানা পুলিশের একটি টহল দল বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে যায় এবং ডাকাত দলের সদস্যদের চ্যালেঞ্জ করে। এসময় এএসআই জসিমকে মাথার ওপর আঘাত করে ডাকাতরা।

পরে তারা দুটি স্বর্ণের দোকানসহ বাজারের মিন্টু পাল, তপন কর্মকার, গোপাল পাল ও টুটুল কর্মকার এবং সেবা ফার্মেসিতে লুটপাট চালায়। ব্যবসায়ীদের দাবি ৬০ ভরির বেশি সোনা ও নগদ কয়েক লাখ টাকা লুট করে নিয়ে গেছে ডাকাত দল।

অতিরিক্ত পুলিশ সুপার মো. নাইমুল হক জানান, কলসকাঠী বাজারে একদল ডাকাত স্পীডবোটে করে পৌঁছায়। তারা ডিবি পরিচয় দিয়ে বাজারের লোকজনের হাত বেধে একটি ওষুধের দোকানে আটকে রাখে। পুলিশের একটি টহল দল খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে চ্যালেঞ্জ করে। এ সময় পুলিশ দলের নেতৃত্বে থাকা এএসআই জসিমের মাথায় লোহার রড দিয়ে আঘাত করে ডাকাতরা।

এরপর বাজারের ৬টি স্বর্ণের দোকান লুটপাট করে তারা। আহত পুলিশ সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়া হলে আঘাত গুরুতর হওয়ায় সেখান থেকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তাকে উন্নত চিকিৎসার জন্য সকালে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার সফিকুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত