ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে সুবিধাবঞ্চিত শিশুদের আনন্দের একটি দিন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৯, ১৩:৪৪

লক্ষ্মীপুরে সুবিধাবঞ্চিত শিশুদের আনন্দের একটি দিন

লক্ষ্মীপুরে সুবিধা বঞ্চিত শিশুরা কাটিয়েছে আনন্দের একটি দিন। এদিন লক্ষ্মীপুর পৌর শিশু পার্কে তারা প্রবেশ করেছে বিনামূল্যে। বিভিন্ন রাইডারেও বিনামূল্যে চড়ে আনন্দ নিয়েছে। এমনকি এসময় শিশুরা নাস্তাও পেয়েছে। সবমিলিয়ে শনিবার দিনটি ছিল লক্ষ্মীপুর পৌর এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের অন্যরকম এক আনন্দের দিন।

পৌর সভার মেয়র আবু তাহের ও সদর উপজেলা চেয়ারম্যান এ.কে.এম.সালাহ উদ্দিন টিপুর বিশেষ উদ্যোগে এ আয়োজন করা হয়।

পৌরসভার লাইসেন্সধারী রিকশা ও ভ্যান চালকদের পরিবারের জন্য এ সুযোগ করে দেয়া হয় বলে জানান তারা।

এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরসভা এলাকার প্রায় ১৪শ রিকশা ও ভ্যান চালকের ছেলেমেয়েরা পার্কে বিনামূল্যে প্রবেশের সুযোগ পেয়ে আনন্দে মেতে উঠে। এসময় মেয়র আবু তাহেরের স্ত্রী ও উপজেলা চেয়ারম্যান সালাহ্ উদ্দিন টিপুর মা মিসেস নাজমা তাহের পার্কে আগত শিশুদের হাতে চিপস ও বিভিন্ন ধরনের চকলেট তুলে দেন।

শনিবার বিকেলে দক্ষিণ মজুপুর এলাকার রিকশা চালক মো. রাজু বলেন,‘আমার দুই ছেলে মেয়েকে নিয়ে পৌর শিশু পার্কে এসেছি। পার্কে প্রবেশ ও বিভিন্ন রাইডারে ঘুরতে কোন টাকা লাগেনি। দিনব্যাপি তারা দু’জন অনেক আনন্দে কাটিয়েছে।’

লক্ষ্মীপুর অটোরিকশা ও ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ বলেন, রিকশা ও ভ্যান চালকদের জন্য শিশুপার্ক উম্মুক্ত করায় শিশুরা বিনামূল্যে আনন্দ করতে পেরেছে। অনেক সময় টাকার অভাবে পার্কে আসে না এ পেশার লোকেরা। এ ব্যতিক্রম আয়োজনের জন্য পৌর মেয়র আবু তাহের ও তার পুত্র উপজেলা চেয়ারম্যান সালাহ্ উদ্দিন টিপুকে ধন্যবাদ জানান তিনি।

লক্ষ্মীপুর সদর উপজেলার চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ্ উদ্দিন টিপু বলেন, ‘শ্রমজীবি মানুষরা বিনোদন কেন্দ্রে আসতে চায় না। মূলতঃ ইচ্ছা থাকলেও টাকার অভাবে তাদের সেই সাধ পূরণ হয়ে উঠেনা। এ বিষয়টিকে অনুধাবন করেই তাদের জন্য এ আয়োজন করা হয়েছে।

এর আগে সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে লক্ষ্মীপুরের রিকশা চালক পরিবারের শিশুদের বিনোদন ও তাদের মনোরঞ্জনের জন্য পৌর শিশু পার্ক উম্মুক্ত ঘোষণা করে একটি পোস্ট দেন।

লক্ষ্মীপুরের পৌর মেয়র আবু তাহের বলেন, ‘লক্ষ্মীপুর পৌর শিশু পার্কে টাকা দিয়ে টিকেট কিনে নিম্ন আয়ের মানুষ প্রবেশ করতে পারেনা। রাইডারও ব্যবহার করতে পারছেনা। তাই সুবিধা বঞ্চিত এসব মানুষদের জন্য এ আয়োজন করা হয়েছে।’

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত