ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬ আপডেট : ৩০ মিনিট আগে English

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯, ২০:২১

প্রিন্ট

রামগঞ্জে জমি দখলের অভিযোগে প্রবাসীর বিরুদ্ধে তিন মামলা

রামগঞ্জে জমি দখলের অভিযোগে প্রবাসীর বিরুদ্ধে তিন মামলা
রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

লক্ষ্মীপুর-রামগঞ্জ সীমান্তবর্তী কালিকাপুর-শ্যামগঞ্জ গ্রামের আমেরিকা প্রবাসী জেমস হাফিজ প্রকাশ হাফিজ তোয়ার বিরুদ্ধে রোববার লক্ষ্মীপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৩টি মামলা দায়ের করা হয়েছে। ওই আমেরিকা প্রবাসী কালিকাপুর ও শ্যামগঞ্জ গ্রামবাসীকে ভয়ভীতি দেখিয়ে, সন্ত্রাসী পাহারা বসিয়ে হতদরিদ্রদের গাছ কেটে এবং বোরো ফসল নষ্ট করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ অভিযোগে রসুলপুর গ্রামের আবুল বাশার, শ্যামগঞ্জ গ্রামের আমান উল্যাহ মাস্টার ও শহিদ উল্যাহ ভূইয়া ওই মামলাগুলো দায়ের করেন।

জুডিসিয়াল আদালতের ম্যাজিস্ট্রেট জেমস হাফিজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হতদরিদ্র কৃষক আমান উল্যাহর মামলা ডিবি, শহিদ উল্যার মামলা লক্ষ্মীপুর থানা ও আবুল বাশারের মামলা রামগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, শ্যামগঞ্জ গ্রামের মুন্সীবাড়ির সফি উল্যাহর ছেলে জেমস হাফিজ প্রকাশ হাফিজ তোয়া গত এক মাস ধরে সন্ত্রাসী পাহারা বসিয়ে গ্রামবাসীদের ভয়ভীতি দেখিয়ে বাগানের গাছ, ফসলি জমি নষ্ট করে সম্পত্তি দখল করে। গ্রামবাসী বাধা দিলে হাফিজ আইনশৃংখলা বাহিনীর হুমকি দিয়ে গ্রামছাড়া করতে বাধ্য করে।

রোববার রসুলপুর গ্রামের আবুল বাসার, শ্যামগঞ্জ গ্রামের আমান উল্যা মাস্টার ও শহিদ উল্যাহ আদালতে গিয়ে ওই আমেরিকা প্রবাসীর বিরুদ্ধে পৃথক পৃথক ৩টি মামলা দায়ের করেন।

এদিকে মামলার সংবাদ পেয়ে হাফিজের সন্ত্রাসী বাহিনীর লোকজন বাদিদের নানা ভয়ভীতি দেখানোর পাশাপাশি অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে মহড়া অব্যাহত রেখেছে।

রামগঞ্জ মোহাম্মদিয়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর ইমদাদুল হক ইমদাদ বলেন, হাফিজ তোয়া প্রশাসনকে জানিয়েছে নিজের সম্পত্তিতের সড়ক নির্মাণ করতে গেলে কিছু লোকে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। কিন্তু বাস্তবে গ্রামের নিরীহ মানুষের সম্পত্তি দখল করছে এটা আমি জানতাম না।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত