ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ১৯:১৭

প্রিন্ট

ভরণ-পোষণ থেকে বাঁচতে নিজের সন্তানকে খুন

ভরণ-পোষণ থেকে বাঁচতে নিজের সন্তানকে খুন
নড়াইল প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া পৌর এলাকার সিঙ্গা গ্রামে রামজান (৬) নামে এক শিশুকে হত্যার অভিযোগ উঠেছে তার বাবার বিরুদ্ধে। বুধবার বিকেলে গ্রামের একটি বাগানের পাশে নালায় শিশুটির লাশ পাওয়া যায়। এ ঘটনায় জড়িতের সন্দেহে শিশুটির পিতা ইলিয়াস শেখ ওরফে ইলু শেখ ও মামা ইউছুফ শেখকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সদর হাসপাতালে নিহতের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

জানা গেছে, লোহাগড়া পৌর এলাকার রমজান সিঙ্গা-মশাঘুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্র। বুধবার সকালে স্কুলে গিয়ে র্দীঘ সময় অতিবাহিত হলেও রমজান বাড়িতে ফিরে আসেনি। এরপর বিকেলের দিকে বাবা ইলয়িাসরে বাড়ির পাশ্ববর্তী বাগানে সাদা শার্ট ও নেভি ব্লু রঙের প্যান্ট পড়া রমজানের লাশ দেখতে পায়।

পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ সন্ধ্যায় ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

জানা যায়, শিশুটির মা মারিয়ার সঙ্গে বিবাহিত ইলু শেখের অবৈধ সম্পর্কের জেরে রমজানের জন্ম হয়। মারিয়া অন্তঃসত্ত্বা হয়ে পড়লে সামাজিক চাপে মারিয়াকে বিয়ে করেন ইলু শেখ। কিছুদিন পরে মারিয়াকে তালাক দেন ইলু শেখ। রমজানের ভরণ-পোষণের দাবি করে মারিয়ার পরিবার মামলা করে আদালতে। এতে প্রতিমাসে টাকা দিতে হতো ইলু শেখকে। কয়েকমাসের টাকা বাকি থাকায় গ্রেপ্তারি পরোয়ানায় কারাগারেও যেতে হয় ইলু শেখকে।

নিহিত রমজানের খালা ঝর্ণা বেগম অভিযোগ করে বলেন, রমজানকে তার বাবা ও সৎ মা হত্যা করে ফেলে রেখে গেছে।

লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন বলেন, উভয় পরিবার সন্দেহের তালিকায় আছে। সৎ মা তহমনিা ঘটনার পর থকেইে পলাতক রয়েছে। ঘটনার সাথেখ জড়িত সন্দেহে শিশুটির পিতা ইলিয়াস শেখ ওরফে ইলু শেখ ও মামা ইউছুফ শেখকে আটক করা হয়েছে। লাশের ময়নাতদন্ত বৃহস্পতিবার সদর হাসাপাতালে সম্পন্ হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত