ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ১৯:৪৩

প্রিন্ট

ঘূর্ণিঝড় বুলবুল: কুষ্টিয়ায় ৯৯ মেডিকেল টিম প্রস্তুত

ঘূর্ণিঝড় বুলবুল: কুষ্টিয়ায় ৯৯ মেডিকেল টিম প্রস্তুত
কুষ্টিয়া প্রতিনিধি

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে কুষ্টিয়া জেলাজুড়ে একটানা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শুক্রবার সন্ধ্যা থেকে থেমে থেমে বৃষ্টি শুরু হয়। শনিবার সারাদিন বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শনিবার রাত ৮ টার পর থেকে মধ্যরাতের যেকোনো সময় বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে।

ঘূর্ণিঝড় মোকাবিলায় সিভিল সার্জনের নেতৃত্ব ৯৯টি মেডিকেল টিম গঠন এবং ফায়ার সার্ভিসকে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও জেলার প্রত্যেক ইউনিয়নে জনসাধারণকে নিরাপদ স্থানে থাকার জন্য ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে সব মসজিদের ইমামদের দিয়ে মসজিদের মাইকে আহবান জানানো হয়েছে। এছাড়াও জেলা প্রশাসকের কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

কুষ্টিয়ার কুমারখালী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন অর রশিদ বলেন, ঘূর্ণিঝড় বুলবুল শনিবার রাত ৮টার পর থেকে মধ্যরাতের মধ্যে বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে। তবে কুষ্টিয়া জেলায় আঘাত না হানলেও শনিবার মধ্যরাত পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে কুষ্টিয়া জেলার উপর দিয়ে স্বাভাবিক মাত্রায় ঝড়ো হাওয়া বইতে পারে বলে তিনি জানান।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের মোকাবিলায় শনিবার আমরা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা করেছি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত