ঢাকা, সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৪৯ মিনিট আগে English

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ২১:৫৩

প্রিন্ট

বরিশালে ভূয়া চিকিৎসকের কারাদণ্ড

বরিশালে ভূয়া চিকিৎসকের কারাদণ্ড
বরিশাল প্রতিনিধি

বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের চন্দ্রমোহন বাজার থেকে মো. তোহা (৩৩) নামের এক ভুয়া বিশেষজ্ঞ চিকিৎসককে আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা।

সোমবার সন্ধ্যায় আটকের পর ভ্রাম্যমাণ আদালতের বিচারক বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ৬ মাসের কারাদণ্ড দিয়ে কেন্দ্রীয় কারাগারে পাঠান। তোহা নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে ওই বাজারে চেম্বার খুলে দীর্ঘদিন ধরে রোগী দেখে আসছিলেন।

বরিশাল সিভিল সার্জনের প্রতিনিধি ডা. মুন্সি মুবিনুল হক জানান, চন্দ্রমাহন বাজারে কোহিনুর বেগম তোহার কাছে চিকিৎসা নিয়ে প্যারালাইজড হয়ে যান। এ ঘটনায় কোহিনুরের পক্ষ থেকে তার স্বজনরা বিষয়টি লিখিতভাবে জেলা প্রশাসনে অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর সহযোগিতায় চন্দ্রমোহন বাজারে অভিযান চালানো হয়। এ সময় ভুয়া চিকিৎসক তোহাকে রোগী দেখা অবস্থায় চেম্বার থেকে হাতেনাতে আটক করা হয়।

চেম্বার থেকে সরকারিভাবে নিষিদ্ধ কিছু ওষুধও উদ্ধার করা হয়। ওই ওষুধ এবং চিকিৎসা পাশের কোনো সার্টিফিকেট দেখাতে না পারায় ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয় তোহাকে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুয়া চিকিৎসক তোহাকে কারাদণ্ডাদেশ দিয়ে কারাগারে পাঠান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত