ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭ আপডেট : ২৩ মিনিট আগে English

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৯, ২১:৫৬

প্রিন্ট

পুরো স্কুলঘর চুরি!

পুরো স্কুলঘর চুরি!
নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর ডোমার উপজেলায় নির্মাণাধীন একটি স্কুলঘর চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। সেই সাথে স্কুলের প্রয়োজনীয় কাগজপত্র ও ফরম বিক্রির গচ্ছিত টাকা নিয়ে গেছে ওই দুর্বৃত্তরা।

শুক্রবার ভোর রাতে উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত মটুকপুর সপ্তর্ষী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে স্কুলের নৈশ প্রহরী রশিদুল ইসলাম বলেন, ‘রাতে স্কুল পাহারা দেয়ার সময় স্থানীয় মনতাউ, হামিদুর, শামীম ও বাবলু স্কুলে প্রবেশ করে জানতে চায় স্কুলে রাতে কে কে থাকে। আমি একাই থাকি বলার পর তারা চলে যায়। এর একঘন্টা পর স্কুলে জোরে জোরে শব্দ শুনতে পাই। আমি টর্চ লাইট নিয়ে স্কুলের পাশে নির্মানাধীন ভবনের কাছে গিয়ে দেখতে পাই প্রায় ত্রিশ থেকে চল্লিশ জনের একটি দল স্কুলঘরটি ভেঙ্গে নিয়ে যাচ্ছে। সেই সাথে স্কুলের সাইনবোর্ডটি উপড়ে ফেলে তারা। আমাকে দেখতে পেয়ে মনতাউ, শুভ, হামিদুর ও শামীম দ্রুত ওই স্থান ত্যাগ করতে বলে। তাছাড়া আমাকে মেরে ফেলাও হুমকি দেন তারা। আমি ভয়ে সেখান থেকে পালিয়ে দাতা সদস্য দুলাল হোসেনকে বিষয়টি অবহিত করি। দুলাল হোসেন স্থানীয় পাহারাদার নবিজুল ও হালিমকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে নদীর ধারে বিদ্যালয়টি টিন ও বেড়া পড়ে থাকতে দেখেন।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভয় চন্দ্র রায় জানায়, স্কুলটি বর্তমানে মটুকপুর বারোগোলা দূর্গা ও কালী মন্দিরের জায়গায় ভাড়া নিয়ে চলছে। স্কুলটির নিজস্ব জায়গায় নতুন করে ঘর নির্মাণ চলছিলো। কিন্তু এর মধ্যেই দুর্বৃত্তরা নির্মাণাধীন ভবন ভেঙে নিয়ে গেছে। দ্রুত এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

ডোমার থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বিশ্বদেব রায় বলেন, ঘটনাটা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত