ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৫৯ মিনিট আগে English

প্রকাশ : ১৯ মে ২০২০, ১২:০০

প্রিন্ট

ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবিলায় শেখ তন্ময়ের অভিনব উদ্যোগ

ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবিলায় শেখ তন্ময়ের অভিনব উদ্যোগ

Evaly

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের দিকে তীব্র গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্পান। এটি বঙ্গোপসাগরের ইতিহাসে শক্তিশালীতম ঘূর্ণিঝড় হতে যাচ্ছে। যদি দিক না বদলায় তাহলে বুধবার রাতেই এই ঝড় খুলনা-বাগেরহাট উপকূলে আছড়ে পড়বে।

এই ঝড় সামলাতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় বেশকিছু অভিনব উদ্যোগ হাতে নিয়েছেন। এ বিষয়ে তার নেতৃত্বে বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, বাগেরহাট সদরে ৫৬টি মাধ্যমিক স্কুল ও সাইক্লোন সেন্টার এবং ১৩৩টি প্রাথমিক স্কুল কাম সাইক্লেন সেন্টার একেবারে প্রস্তুত অবস্থায় রয়েছে।

কচুয়ায় ৭৪টি প্রাথমিক ও ১৪টি মাধ্যমিক বিদ্যালয় সাইক্লোন সেন্টার হিসেবে ব্যবহার হবে। ৮০০ জন স্বেচ্ছাসেবী দূর্যোগ পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আছেন। প্রতিটি ওয়ার্ডে চালু করা হয়েছে জরুরি হটলাইন নম্বর।

এ ব্যাপারে শেখ তন্ময় বাংলাদেশ জার্নালকে বলেন, স্বেচ্ছাসেবী বাহিনীর জন্য তৈরি করা হয়েছে একটি শৃঙ্খলিত কার্যপ্রনালী। প্রত্যেক সহায়তা প্রার্থীকে ডাটাবেজ অনুসরণ করে খাদ্য, চিকিৎসা, সৎকার ও কর্ম সংক্রান্ত সহায়তা করা হবে। এজন্য চিকিৎসক, প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিয়ে দলও গঠন করা হয়েছে।

এমপি নিজেও সার্বক্ষননিক স্থানীয় প্রশাসন দলীয় নেতাকর্মী এবং স্বেচ্ছাসেবকসহ সবার সাথে যোগাযোগ রাখছেন এবং মনিটরিং করছেন।

ঘূর্ণিঝড় আম্পানের পাশাপাশি শেখ তন্ময়ের উদ্যোগে মহামারি করোনা মোকাবিলায় শুরু থেকেই হটলাইনে রোগীদের সেবা, ত্রাণ বিতরন, গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা নিশ্চিত কার্যক্রম চলমান রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আআই/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত