ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

শিক্ষকদের কক্ষে তালা দিলেন অভিভাবকরা

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৯, ১৯:১২

শিক্ষকদের কক্ষে তালা দিলেন অভিভাবকরা

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার চাঁন্দামারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক অফিস কক্ষ তিন ঘণ্টা তালাবদ্ধ করে রাখেন অভিভাবকরা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে তালা খুলে দেন এলাকাবাসী।

শিক্ষক-কর্মচারীদের খেয়াল খুশি মতো বিদ্যালয়ে আসা-যাওয়ার ঘটনায় ক্ষুদ্ধ অভিভাবক ও এলাকাবাসী বিদ্যালয়টিতে তালা ঝুলিয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকাল সাড়ে ১০টার পরও কোনো শিক্ষক-কর্মচারী বিদ্যালয়টিতে উপস্থিত না হওয়ার প্রতিবাদে অভিভাবক ও এলাকাবাসী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের অফিস কক্ষ দুটিতে তালা ঝুলিয়ে দেয়।

চাঁন্দামারী গ্রামের বাসিন্দা, আঙ্গুর, আদম আলী, আপেল জানান, দীর্ঘদিন ধরে শিক্ষকরা নিজেদের খেয়াল-খুশি মতো বিদ্যালয়ে যাওয়া আসার কারণে এবং সঠিকভাবে পাঠদান কার্যক্রম চলছে না। ফলে অভিভাবক ও এলাকাবাসী এর থেকে পরিত্রাণের আশায় একত্রিত হয়ে তালা ঝুলিয়ে দেয়। খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান সরকার ও রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ. রাশেদুল হক প্রধান ঘটনাস্থলে পৌঁছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল ইসলামকে অনুপস্থিত ও সহকারী শিক্ষকদের উপস্থিতির সময় উল্লেখ করে হাজিরা খাতায় স্বাক্ষর গ্রহণের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এসময় ইউএনও’র উপস্থিতিতে প্রধান শিক্ষকের মুভমেন্ট রেজিস্টারে অনুপস্থিত থাকার বিষয়ে কোনো লেখা পাওয়া যায়নি।

স্থানীয় কবিরাজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আজাদ হোসেন জানান, বিদ্যালয়টিতে সঠিকভাবে পাঠদান কার্যক্রম না চলায় শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা ও জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফলাফল অত্যন্ত নিম্নমানের।

এবিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

উপজিলা নির্বাহী কর্মকর্তা মুহ. রাশেদুল হক প্রধান জানান, অনিয়মের সাথে জড়িতদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত