ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ২০:৪১

প্রিন্ট

রামগঞ্জে ইভটিজিং ও মাদকবিরোধী সভা

রামগঞ্জে ইভটিজিং ও মাদকবিরোধী সভা
রামগঞ্জ প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ফরিদ আহমেদ ভূইয়া অ্যাকাডেমীতে ইভটিজিং ও মাদকবিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। রামগঞ্জ থানা প্রশাসনের উদ্যোগে রবিবার সকাল ১১টায় অ্যাকাডেমির হোস্টেল মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ফরিদ আহমেদ ভূইয়ার সভাপতিত্বে ও শিক্ষার্থী ফাতেমাতুজ্জ জোহরার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন।

এছাড়াও অন্যান্যের মধ্যে ঢাকা কমার্স কলেজের অধ্যাপক ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহিলা বিষয়ক সম্পাদিকা মাকসুদা রহমান, সহযোগী অধ্যাপক এ বি এম মিজানুর রহমান, দৈনিক দেশ রূপান্তর লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ও রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাবের সভাপতি ফারুক হোসেন, সাবেক ইউপি সদস্য কামাল হোসেন, রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ হাসান পাবেল, সাংস্কৃতিক সম্পাদক সাঈদ আলম শাহীন, সদস্য শাহ আলম শাহেদ ছাড়াও প্রতিষ্ঠানটির পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, শিক্ষা প্রতিষ্ঠান থেকে যদি একটি শিশু সঠিকভাবে শিক্ষা গ্রহণ করে তাহলে সমাজে ভালো কিছু সম্ভব। আর তাই শিশুদেরকে পুঁথিগত বিদ্যার পাশপাশি মানবিক মানুষ হিসেবেও গড়ে তুলতে হবে।

তিনি বলেন, সামাজিক অস্থিরতা হিসেবে সাম্প্রতিক সময়ে ইভটিজিং নামের এক ব্যাধি সর্বত্রই ছড়িয়ে পড়ছে। সামাজিক মূল্যবোধ, নীতি-নৈতিকতা, আদর্শ ও জীবনবোধকে গিলে খাওয়া ভয়ানক এই ইভটিজিং সমস্যা থেকে পরিত্রাণ এখন সময়ের দাবি। এর বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা উচিত। আর মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ ঘোষণা করতে হবে।

সভা শেষে অ্যাকাডেমির শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত