ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ১৮:৩১

প্রিন্ট

বাল্যবিয়ে দেয়ার অভিযোগে তিনজনের জেল, দুইজনের জরিমানা

বাল্যবিয়ে দেয়ার অভিযোগে তিনজনের জেল, দুইজনের জরিমানা
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর এলাকায় বাল্য বিয়ে দেওয়ার অপরাধে ৩ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ২ জনকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন শুক্রবার দুপুরে মহারাপুর চৌধুরীপাড়া এলাকায় অভিযান চালান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা মহারাপুর ইউনিয়নের ঘোড়াস্টান্ড এলাকার বাবুল ইসলামের স্ত্রী আঞ্জুয়ারা বেগম (৩৬), একই ইউনিয়নের চোধুরীপাড়া গ্রামের মৃত আজাহার মন্ডলের ছেলে মুনিরুল ইসলাম (৪৬) ও ঘোড়াস্টান্ড এলাকার বাবুল ইসলামের ছেলে আকতারুল ইসলাম (২১)।

অর্থদণ্ড প্রাপ্তরা হলেন-চোধুরীপাড়া গ্রামের মৃত কালুর ছেলে শরিফুল ইসলাম (৪২), একই গ্রামের মৃত আজমুল হকের ছেলে আলমগীর কবির (৩২)।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক আলমগীর হোসেন বলেন,মহারাজপুর চোধুরীপাড়া এলাকায় একটি বাল্য বিয়ে হচ্ছে- গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে অভিযান চালাই। পরে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭, ৮ এবং ৯ ধারায় অভিযুক্ত ৩ জনের প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ২ জনকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত