ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

খুলনায় আওয়ামী লীগের জনসভা ১ ডিসেম্বর

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২২, ০৭:৩২

খুলনায় আওয়ামী লীগের জনসভা ১ ডিসেম্বর
খুলনা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দিচ্ছেন মেয়র তালুকদার আব্দুল খালেক। ছবি: সংগৃহীত

বিএনপি-জামায়াতের অপপ্রচারের বিরুদ্ধে আগামী ১ ডিসেম্বর খুলনার শহীদ হাদিস পার্কে জনসভা করবে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার রাতে খুলনা মহানগর আওয়ামী লীগের এক সভায় শেষে এ সিদ্ধান্ত জানানো হয়েছে। খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জনসভা করতে প্রস্তুতি নেয়া হচ্ছে।

দলীয় সূত্র জানা যায়, খুলনা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার রাতে দলীয় কার্যালয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, সহ সভাপতি মকবুল হোসেন মিন্টু, শ্যামল সিংহ রায়, মল্লিক আবিদ হোসেন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহিদুল হক মিন্টু প্রমুখ।

সভায় নগর আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২ নভেম্বর খুলনা সদর থানা আওয়ামী লীগের উদ্যোগে খুলনা মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বর্ধিত সভা। ৩ নভেম্বর খুলনা মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে খুলনা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা।

৪ নভেম্বর বিকেল ৩টায় নতুন রাস্তার মোড়ে দৌলতপুর থানা আওয়ামী লীগের উদ্যোগে বিএনপির সন্ত্রাসী কর্তৃক খুলনা আধুনিক রেলস্টেশন ও ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর, শহরজুড়ে সন্ত্রাস নৈরাজ্য, জ্বালাও পোড়াও ও মিথ্যা অশালীন বক্তব্যের প্রতিবাদে জনসভা। ৫ নভেম্বর বাদ মাগরিব আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের বর্ধিত সভা। ১১ নভেম্বর বাদ মাগরিব খালিশপুর থানা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে খালিশপুর থানা আওয়ামী লীগের উদ্যোগে বর্ধিত সভা। এবং ১৬ নভেম্বর বাদ মাগরিব খুলনা মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে খুলনা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বেগম রিজিয়া নাসেরের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল।

সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে ঐক্যবদ্ধ থেকে সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে। মনে রাখতে হবে, সংগঠনে যদি ঐক্য থাকে, সংগঠন যদি জনগণের পাশে থেকে জনমত সৃষ্টি করতে পারে তাহলে যেকোনো কিছু অর্জন করা সম্ভব হয়। যা আমরা বারবার প্রমাণ করেছি।

মেয়র বলেন, ২২ অক্টোবর বিএনপির মহাসমাবেশ খুলনার মানুষ প্রত্যাখান করেছে। সমাবেশ ঘিরে বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের ভয়ে দিনমজুর, ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে সবাই তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছিলো। এমনকি তাদের ভয়ে রিকশা, ইজিবাইকসহ কোনো যানবাহন চলাচল করতে পারেনি। এর কারণে খুলনা মহানগরী ও জেলার ব্যবসায়ীদের ব্যাপক অর্থনৈতিক ক্ষতি হয়েছে। এর দায়ভার বিএনপিকে নিতে হবে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত