ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

২৪ ঘণ্টার ব্যবধানে আবারো কমলো স্বর্ণের দাম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪, ১৬:৪৭

২৪ ঘণ্টার ব্যবধানে আবারো কমলো স্বর্ণের দাম
ছবি: সংগৃহীত

এক দিনের ব‌্যবধা‌নে আবারও কমলো স্বর্ণের দাম। ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমানো হয়েছে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

এখন ২২ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা। এর আগে দাম ছিল ১ লাখ ১৪ হাজার ১৯১ টাকা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) টানা তিন দফায় ভরিতে স্বর্ণের দাম কমেছে ৫৮৬৭ টাকা।

এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) স্বর্ণের দাম ভ‌রিতে কমানো হয়েছে ৩১৩৮। বুধবার (২৪ এপ্রিল) স্বর্ণের দাম ভ‌রিতে কমানো হয়েছে ২ হাজার ৯৯ টাকা। আজ বৃহস্পতিবার স্বর্ণের দাম ভ‌রিতে কমানো হয়েছে ৬৩০ টাকা

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টা ৫০ মিনিট থেকেই নতুন দাম কার্যকর করা হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৮ হাজার ৪০৫ টাকা, ১৮ ক্যারেটের ৯২ হাজার ৯১৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৭৪ হাজার ৮০১টাকা।

স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

এর আগে চল‌তি এপ্রিল মাসের ৬, ৮ ও ১৮ তারিখ স্বর্ণের দা‌ম বা‌ড়ি‌য়ে‌ছিল বাজুস। এর ম‌ধ্যে ৬ এপ্রিল বাড়ানো হয়েছিল ১ হাজার ৭৫০ টাকা, ৮ এপ্রিল ১ হাজার ৭৫০ টাকা এবং ১৮ এপ্রিল ২ হাজার ৬৫ টাকা। পরে ২০ এপ্রিল ৮৪০ টাকা কমানোর একদিন পর ২১ এপ্রিল আবার ভরিতে ৬৩০ টাকা বাড়ায় বাজুস। এরপর ৪৮ ঘণ্টা পার না হতেই ভালো মানের স্বর্ণের ভরি ৩১৩৮ কমানোর ঘোষণা দিলো বাজুস। ২৪ এপ্রিল ফের ২ হাজার ৯৯ টাকা কমানো হয়েছে স্বর্ণের দাম। আজ বৃহস্পতিবার পুনরায় ১ ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে ৬৩০ টাকা।

বাংলাদেশ জার্নাল/টিআর

  • সর্বশেষ
  • পঠিত