ঢাকা, বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২২ মে ২০২০, ১৫:৩৫

প্রিন্ট

লাগামছাড়া পোল্ট্রি, দাম বেড়েছে সবজির

লাগামছাড়া পোল্ট্রি, দাম বেড়েছে সবজির
প্রতীকী ছবি

জার্নাল ডেস্ক

মুরগির বাজার সপ্তাহের ব্যবধানে এখনো চড়া রয়েছে। বাজার ঘুরে দেখা যায় মুরগিভেদে ৩০ থেকে ৫০ টাকা পর্যন্ত বাড়তি রয়েছে দাম। পোল্ট্রি মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৮০-১৯০ টাকায়। মুরগির সঙ্গে খুচরা বাজারে চড়া রয়েছে সবজির দামও। সব থেকে বেশি বেড়েছে গাজরের। এক লাফে গাজরের কেজি ১০০ টাকায় উঠেছে। অন্যান্য সবজির দাম বেড়েছে কেজিতে ১০-২০ টাকা।

সবজি ব্যবসায়ীরা বলছেন, ঘূর্ণিঝড়ের কারণে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ফলে চাষিরা ঠিক মতো সবজি তুলতে পারছেন না। এছাড়া দুইদিন পরেই ঈদ। এ কারণে আড়তে ঠিক মতো সবজির গাড়ি আসেনি। ফলে বাজারে সবজির সরবরাহ কম। তাই একদিনেই আড়তে সব ধরনের সবজির দাম কজিতে ১০ টাকার ওপরে বেড়েছে। তারপরও অনেক খুচরা ব্যবসায়ী আড়ত থেকে চাহিদা অনুযায়ী সবজি কিনতে পারেননি।

বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, গাজরের কেজি বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা, যা গতকাল ছিল ৪০-৫০ টাকা। অর্থাৎ একদিনে গাজরের দাম কেজিতে বেড়েছে ৫০ টাকা পর্যন্ত। শসা, পটল, ঝিঙে, পাকা টমেটো, বরবটি, করলাসহ সব ধরনের সবজির দাম একদিনের মধ্যে বেড়ে গেছে। গতকাল ১৫-২০ টাকা কেজি বিক্রি হওয়া শসার দাম এক লাফে বেড়ে ৪০-৫০ টাকা হয়েছে। পাকা টমেটোর দাম বেড়ে হয়েছে ৪০-৬০ টাকা। পটল বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা কেজি, যা গতকাল ছিল ২০-৩০ টাকা। করলার কেজি বিক্রি হচ্ছে ৩০-৪০ টাকা থেকে বেড়ে হয়েছে ৫০-৬০ টাকা। বরবটি কেজি ৭০ টাকা ছুঁয়েছে, যা গতকাল ছিল ৪০-৫০ টাকার মধ্যে। ঝিঙার কেজি বেড়ে হয়েছে ৫০-৬০ টাকা, যা গতকাল ছিল ৪০-৫০ টাকা।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত