ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

ইবিতে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সভা

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২০, ১৭:৪৭

ইবিতে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া পেশাজীবী সংগঠন ‘বঙ্গবন্ধু পরিষদ’ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখাকে আরো বেশি ঐক্যবদ্ধ করার প্রয়াসে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১২টায় নির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মো. সালেহ- এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বঙ্গবন্ধু পরিষদকে ঐক্যবদ্ধ করার লক্ষে সর্বসম্মতিক্রমে চার দফা সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও অফিসের মোট ১৬৭ জন শিক্ষক-কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্তসমূহ হলো- বর্তমান সরকারের মেয়াদকালে নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তাদের আবেদনের প্রেক্ষিতে বঙ্গবন্ধু পরিষদের সদস্য পদ প্রদান। শিক্ষক-কর্মকর্তাদের মধ্যে কলেবর বৃদ্ধি পাওয়ায় তাদের পৃথক পৃথক আবেদনের প্রেক্ষিতে শিক্ষক ইউনিট ও কর্মকর্তা ইউনিটকে আলাদাকরণ করা।

এছাড়া ক্যাম্পাসে বর্তমান উদ্ভুত পরিস্থিতি নিরসন ও মুজিববর্ষ ঐক্যবদ্ধভাবে পালনের লক্ষে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল ইসলাম অনু ও ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ড.শাহিনুর রহমানকে কমিশনের সদস্য করা হয়েছে।

নির্বাচন কমিশনকে আগামী ১ মাসের মধ্যে বিবাদমান গ্রুপের সাথে আলোচনা করে একটি ঐক্যবদ্ধ বঙ্গবন্ধু পরিষদ কমিটি গঠনসহ যেকোন ধরনের জটিল পরিস্থিতি এড়ানোর লক্ষে নতুন কমিটি গঠনের আগ পর্যন্ত বঙ্গবন্ধু পরিষদের যে কোন কর্মসূচি গঠিত কমিশনের মাধ্যমে পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত