ঢাকা, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ২২:২৮

প্রিন্ট

ঢাবিতে অনশনে ৯ শিক্ষার্থী অসুস্থ

ঢাবিতে অনশনে ৯ শিক্ষার্থী অসুস্থ
ঢাবি প্রতিনিধি

সরস্বতী পূজার দিনে ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের মধ্য থেকে অন্তত ৯ জন অসুস্থ হয়ে পড়েছেন।

শুক্রবার বিকেল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনরত শিক্ষার্থীরা অসুস্থ হতে শুরু করেন। অসুস্থ হওয়া ৯ জনের মধ্যে ২ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। বাকী সাত জনকে প্রাথমিক চিকিৎসা শেষে লাইন লাগানো হয়েছে।

অসুস্থরা হলেন, জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল বিশ্বাস, জিএস কাজল দাশ, থিয়েটার এ্যান্ড পারপরম্যান্স স্টাডিজের শিক্ষার্থী অপূর্ব চক্রবর্তী, মৃত্তিকা, পানি এবং পরিবেশ বিভাগের শিক্ষার্থী অর্ক সাহা,জয়ন্ত বণিক, ভবতোষ চন্দ্র রায়, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্টের শিক্ষার্থী সবুজ কুমার, পালি অ্যান্ড বুদ্ধিস্টের শিক্ষার্থী সুকেশ দেবনাথ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী রবিউল আউয়াল রবি প্রমুখ।

তাদের মধ্যে থিয়েটার এ্যান্ড পারপরম্যান্স স্টাডিজের শিক্ষার্থী অপূর্ব চক্রবর্তী ও মৃত্তিকা, পানি এবং পরিবেশ বিভাগের শিক্ষার্থী অর্ক সাহা নামে দুই শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

অনশনরত শিক্ষার্থীরা পূজার দিনে নির্বাচনের তারিখ বহাল রাখার প্রতিবাদে বলছেন, 'অসাম্প্রদায়িক বাংলাদেশ কি স্যালাইন পানির মধ্যে জীবিত থাকবে?'

এর আগে নির্বাচন পেছানোর দাবিতে গত মঙ্গল ও বুধবার শাহবাগ মোড় অবরোধ করেন আন্দোলনকারীরা। নির্বাচনের তারিখ না পেছানোয় গত বুধবার নির্বাচন কমিশন ভবন ঘেরাও কর্মসূচি পালন করতে রওনা হয়ে আন্দোলনকারীরা শাহবাগে পুলিশের বাধার মুখোমুখি হন। পরে শাহবাগে মোড় অবরোধ করে তারা বিক্ষোভ দেখান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত