ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

মুজিববর্ষে শিক্ষার্থীদের ১০০ সাইকেল দেবে ডাকসু

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩০  
আপডেট :
 ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৩

মুজিববর্ষে শিক্ষার্থীদের ১০০ সাইকেল দেবে ডাকসু

আর্থিকভাবে অস্বচ্ছল এমন ১০০ শিক্ষার্থীকে বাইসাইকেল দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী বাংলাদেশ জার্নালকে এ খবর জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে সাদ বিন কাদের বাংলাদেশ জার্নালকে বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার পর অনেক শিক্ষার্থী কষ্টে সময় কাটান। তারা ঢাকায় টিউশনি বা অন্যান্য কাজে চলাচল করতে যেয়ে নানা সমস্যায় পড়েন। আর্থিক সমস্যার কারণে অনেকেই পায়ে হেটে চলাচল করেন। শিক্ষার্থীদের এই কষ্টকে লাঘব করার জন্য আমরা টেকসইভাবে সাহায্য করার অংশ হিসেবে সাইকেল দেব।

তিনি জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ডাকসু এই উদ্যোগ নিয়েছে। আজ (মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি) থেকে আবেদন ফরম পাওয়া যাচ্ছে। এই সময়ের মধ্যে ডাকসু ভবন থেকে ফরম সংগ্রহ করে আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে জমা দিতে হবে।

শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। ছেলে-মেয়ে উভয়কেই সাইকেল দেওয়া হবে। আবেদন পত্রের সঙ্গে তাদেরকে পিতা-মাতা বা অভিভাবকের আয়ের সনদপত্র দিতে হবে। আগামী ৮ মার্চ আবেদনকারীদের মধ্য থেকে নির্বাচিতদের হাতে সাইকেল তুলে দেয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত