ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ০১:২৮

প্রিন্ট

ববি’তে কক্ষ পরিবর্তন নিয়ে দ্বন্দ্ব, ৫ ছাত্রকে কুপিয়ে জখম

ববি’তে কক্ষ পরিবর্তন নিয়ে দ্বন্দ্ব, ৫ ছাত্রকে কুপিয়ে জখম

Evaly

বরিশাল প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বঙ্গবন্ধু ছাত্রাবাসের কক্ষ পরিবর্তনকে কেন্দ্র করে ৫ ছাত্রকে কুপিয়ে জখম করার খবর পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় আহত ৫ শিক্ষার্থী- বিশ্ববিদ্যালয়ের ৮ম ব্যাচের ছাত্র ফারহান, রাফি, হাফিজ, মুন্না ও জিদান। আহতদের মধ্যে ফারহান ও রাফির অবস্থা গুরুতর।

এদের মধ্যে রাফি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এবং বাকীরা ভূ-তত্ত্ব ও খনি বিভাগের। হামলাকারীরা সকলে ৭ম ব্যাচের শিক্ষার্থী। ৫০১৪নং কক্ষে থাকা নাভিদ এবং ৫০১৬নং কক্ষে থাকা সাইদের মধ্যে কক্ষ পরিবর্তন নিয়ে এ দ্বন্দ্বের ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু ছাত্রাবাসের প্রত্যক্ষদর্শী একাধিক ছাত্র জানান, মঙ্গলবার সকালে হোস্টেলের ৫০১৪ ও ৫০১৬ কক্ষে অবস্থানকারী নাভিদ ও সাইদ কক্ষ পরিবর্তন করতে চায়। এ জন্য তদের মধ্যে বাকবিতন্ডা হয়। এর জের ধরে নাভিদ ও সাইদের অনুসারীরা দুই গ্রুপে বিভক্ত হলে প্রথমে হোস্টেলের সামনে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরবর্তীতে সাইদের পক্ষ নেয়া ছাত্ররা বিশ্ববিদ্যালয়ের সামনে বের হলে নাভিদ গ্রুপ ধারালো অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে। তারা ওই ৫ ছাত্রকে কুপিয়ে জখম করে সটকে পড়ে।

ক্যাম্পাসে শিক্ষার্থীরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

বঙ্গবন্ধু হলের প্রোক্টর ড. সুব্রত কুমার পাল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, যারা এর সাথে জড়িত আছে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল মেট্রোপলিটন বন্দর থানার ওসি আনোয়ার হোসেন বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস শান্ত রয়েছে। হামলায় ঘটনায় মামলা দায়ের হলে সেভাবে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত