ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৯:১৮

প্রিন্ট

শিক্ষক-কর্মচারীদের ঈদের আগেই বেতন-বোনাসের দাবি

শিক্ষক-কর্মচারীদের ঈদের আগেই বেতন-বোনাসের দাবি
জার্নাল ডেস্ক

ঈদুল আজাহার আগেই জুলাই মাসের বেতন ও পূর্ণাঙ্গ ঈদ বোনাস দেওয়ার জোর দাবি জানিয়েছেন জাতীয় শিক্ষক ফোরাম। করোনায় বেসরকারি ৫ লাখ শিক্ষক-কর্মচারী মানবেতর জীবন-যাপন করছে উল্লেখ করে এ দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান এবং সেক্রেটারি জেনারেল মাওলানা এবিএম জাকারিয়া এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, বেসরকারি ৫ লাখ শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন-যাপন করছেন। করোনার দুঃসময়ে প্রতিষ্ঠান প্রদত্ত সুযোগ সুবিধা প্রায় বন্ধ। কারণ প্রতিষ্ঠানের আয়-ইনকামও বন্ধ।

এক্ষেত্রে শিক্ষক-কর্মচারীরা অপেক্ষার প্রহর গুণে কখন বেতন-ভাতার সরকারি অংশ কখন ছাড় হবে? বৃহস্পতিবার বেতন-ভাতা ছাড়ের কোনো খবর নেই। জাতীয় শিক্ষক ফোরাম এমতাবস্থায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করছে। একদেশে শিক্ষা ক্ষেত্রে ২ নীতি চলতে পারে না। সরকারি-বেসরকারি এ বৈষম্য দূর করতে হবে।

নেতারা বাজেটের মাস হওয়াতে বিলম্ব হবে এ ঠুনকো অজুহাত না দিয়ে শিক্ষা অধিদপ্তরকে ডিজিটাল হওয়ার আহ্বান জানান। পাশাপাশি করোনার এই মহাদুর্যোগে ঈদুল আজাহার আগেই জুলাই মাসের বেতন ও পূর্ণাঙ্গ ঈদ বোনাস দেওয়ার জোর দাবি জানান।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best