ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

এমপিও বাতিল হলেও শিক্ষকদের সুখবর দিলেন শিক্ষামন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১২:৪৮  
আপডেট :
 ০৫ আগস্ট ২০২০, ১৩:২০

এমপিও বাতিল হলেও শিক্ষকদের সুখবর দিলেন শিক্ষামন্ত্রী

যে সব শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব জমি নেই, সে রকমের প্রতিষ্ঠানকে ভবিষ্যতে আর এমপিও প্রদান করা হবে না ব‌লে জা‌নি‌য়ে‌ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

মঙ্গলবার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নীতিমালা (সংশোধিত) ২০২০ এর উপর আয়োজিত এক ভার্চুয়াল মিটিংয়ে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‌শিক্ষামন্ত্রী ব‌লেন, ইতোমধ্যে ভাড়া বাড়িতে স্থাপিত যে সব শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও প্রদান করা হয়েছে, তাদেরকে আগামী ৫ বছরের মধ্যে নিজস্ব জায়গায় প্রতিষ্ঠান স্থানান্তর করতে হবে।

‌তি‌নি বলেন, কোনো ট্রাস্ট বা সংস্থা দ্বারা পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ট্রাস্ট বা সংস্থার সদস্যদের মতামতের ভিত্তিতে এমপিওভুক্ত করা হবে। এই রকমের যে সকল প্রতিষ্ঠান ইতোমধ্যে এমপিওভুক্ত হয়েছে ট্রাস্ট যদি না চায় তাহলে সেসকল প্রতিষ্ঠানের এমপিও বাতিল করা হবে।

‘এবং ওই সকল প্রতিষ্ঠানে এমপিও ভুক্ত শিক্ষকরা চাইলে অন্য এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি করতে পারবেন। অথবা আগের প্রতিষ্ঠানে থেকে যেতে পারবেন। তাছাড়া ভবিষ্যতে ট্রাস্টের কোনো প্রতিষ্ঠান এমপিও ভুক্তির জন্য আবেদন করতে হলে ট্রাস্টের পূর্বানুমোদন নিতে হবে।’

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে এই ভার্চুয়াল মিটিংয়ে আরো যুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেনসহ মন্ত্রণালয় ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত