ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

সাত কলেজের সবার অটোপাস চাই!

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ অক্টোবর ২০২০, ১৮:০৭

সাত কলেজের সবার অটোপাস চাই!

আগামী ১৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা অনলাইনে একটি ইভেন্টের ডাক দিয়েছে। এর নাম ‘সাত কলেজের সবার অটোপাস চাই’।

এ প্রসঙ্গে বাঙলা কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. রাকিব হোসেন বলেন, সেশন জটের কারণে ৪ বছরের কোর্স পড়তে ৭-৮ বছর সময় লেগে যায়। এরপর করোনার কারণে বন্ধ রয়েছে সব একাডেমিক শিক্ষা কার্যক্রম। এজন্য আমাদের স্বপ্নগুলো স্বপ্ন থেকে যাচ্ছে। অনেকেই আজ পরিবারের কাছে বোঝা হয়ে দাড়িয়েছে। অনেক শিক্ষার্থী হতাশায় নেশা ও অনৈতিক কাজে লিপ্ত হচ্ছে।

তিনি আরো বলেন, শিক্ষাজীবনে গুরুত্বপূর্ণ এইচএসসি পরীক্ষা যদি না নেয়া হয়। স্কুল কলেজে যদি অটোপাস দিয়ে শিক্ষার্থীদের যদি উপরের ক্লাসে উঠানো হয় তবে আমরা এ দাবি করতেই পারি।

শেষ বর্ষের শিক্ষার্থী রাসেল রানা বলেন, আমি ইতোমধ্যে শেষ বর্ষে পাস করেছি। কিন্তু আমার কোন সিজিপিএ আসে নাই। কারণ হিসেবে জানান, দ্বিতীয় বর্ষে একটি পরীক্ষায় ফেল রয়েছে। করোনাা পরিস্থিতিতে কবে পরীক্ষা হবে তারও কোন নিশ্চয়তা নেই। এজন্য রাসেল রানার মতো এসব শিক্ষার্থী যাদের এক বা দু’বিষয়ে অকৃতকার্য হয়েছেন সেসব শিক্ষার্থীকে অটোপাসের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ কর্তৃপক্ষ অটোপাস প্রসঙ্গে কোন মন্তব্য করতে রাজি হয়নি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত