ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১৯:৪১

প্রিন্ট

সুখবর দিলো এনটিআরসিএ

সুখবর দিলো এনটিআরসিএ

জার্নাল ডেস্ক

বুধবার থেকে ১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হতে যাচ্ছে। উত্তীর্ণ প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। এরইসঙ্গে একটি সুখবরও দিয়েছে এনটিআরসিএ। করোনায় আক্রান্ত প্রার্থীদের পরীক্ষা পরে দেয়ার সুযোগ দিচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

মঙ্গলবার এনটিআরসিএ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৬তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ মৌখিক পরীক্ষার্থীদের অবগতির জন্য বিশেষভাবে জানানাে যাচ্ছে যে, যে সকল পরীক্ষার্থী কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার কারণে নির্দিষ্ট তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না তাদেরকে কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার মেডিক্যাল সনদসহ এনটিআরসিএ কর্তৃপক্ষকে লিখিতভাবে। ই-মেইলের মাধ্যমে অবহিত করার জন্য অনুরােধ করা হলাে। পরবর্তীতে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য সুস্থতার পক্ষে কোভিড-১৯ এর নেগেটিভ সনদসহ আবেদন করতে হবে।

এর আগে গত ১১ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ২২ হাজার ৩৯৮ প্রার্থী। এতে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪,০৫৫ জনসহ সর্বমােট ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়। পরীক্ষায় অংশগ্রহণকারীদের পাসের গড় হার ছিল ১৪ দশমিক ৪৮ শতাংশ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত