ঢাকা, রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

নতুন ৯ শিক্ষা ক্যাডার পেলো আমলা কলেজ

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৭, ১৬:০৪

নতুন ৯ শিক্ষা ক্যাডার পেলো আমলা কলেজ

নতুন করে নয়জন বিসিএস শিক্ষা ক্যাডার পেলো কুষ্টিয়ার আমলা সরকারি ডিগ্রি কলেজ। গত ২৬ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ রাশেদুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে আমলা সরকারি ডিগ্রি কলেজের ৯টি পদে শিক্ষক পদায়নের আদেশ দেয়া হয়।

পদগুলো হলো- ইংরেজি, দর্শন, অর্থনীতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, পদার্থবিজ্ঞান ও রসায়নের জন্য সহকারী অধ্যাপক। এছাড়া প্রভাষক পদে রাষ্ট্রবিজ্ঞান, গণিত ও প্রাণীবিজ্ঞান বিভাগে একটি করে মোট ৯টি।

আমলা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মহব্বত হোসেন জানান, শিক্ষক সংকটের কারণে আমরা অনার্স কোর্স চালুর জন্য আবেদন করতে পারিনি।

মঙ্গলবার সকালে নতুন ৯টি পদ সৃষ্টির জন্য মন্ত্রণালয়ের একটি চিঠি পেয়েছি। নতুন করে ৯টি পদ সৃষ্টি হওয়ায় এই কলেজে অনার্স চালুর জন্য আমরা আবেদন করবো। সেই সাথে নতুন শিক্ষকরা যোগদান করলে উচ্চ শিক্ষার দ্বার উন্মোচিত হবে।

১৯৭২ সালের ১ জুলাই বীর মুক্তিযোদ্ধা কৃষকনেতা শহীদ মারফত আলী এলাকায় শিক্ষা বিস্তারের লক্ষ্যে প্রতিষ্ঠা করেন কলেজটি। পরবর্তীতে ১৯৮৭ সালের ৩ নভেম্বর জাতীয়করণ করা হয় কলেজটিকে। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি (পাস) কোর্স চালু রয়েছে। শিক্ষক সংকটের কারণে উচ্চ শিক্ষার সুযোগ ছিলো না এই সরকারি কলেজটিতে।

কেকে/জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত