ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২১, ১৭:১৭

প্রিন্ট

অটো পাশের দাবি দশম শ্রেণির শিক্ষার্থীদের

অটো পাশের দাবি দশম শ্রেণির শিক্ষার্থীদের
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

সেশনজট থেকে মুক্ত থাকতে জেএসসি ও পিএসসি পরীক্ষার উপর মূল্যায়ন করে অটো পাশ দাবি করেছে দশম শ্রেণির শিক্ষার্থীরা। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘২০২১ এসএসসি বাতিল চাই অফিশিয়াল’ আয়োজিত এক মানববন্ধনে শিক্ষার্থীরা এ দাবি জানায়।

মানববন্ধনে বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র রায়ান উৎস বলেন, শিক্ষামন্ত্রী ২০২১ সালের জুন মাসে এসএসসি পরীক্ষা নেয়ার কথা জানিয়েছেন। করোনাভাইরাসের কারণে বিভিন্ন দেশের বর্তমান পরিস্থিতিও খারাপ। মারাত্মক পর্যায়ে আছে। বাংলাদেশেরও করোনা ভাইরাসের প্রাদুর্ভাবও বেশি সুবিধাজনক নয়। জুনে পরীক্ষা দেয়ার আগে যদি আমি করোনা পজিটিভ হই তাহলে আমি আর পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে পারব না। করোনা পজিটিভ হলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তখন সরকার বিশেষ ব্যবস্থায়ও আমাকে পরীক্ষা নিতে পারবে না। এর ফলে আমি যদি পরীক্ষা না দিতে পারি তাহলে আমার ফলাফল ফেল আসবে। করোনাভাইরাসের কারণে একটি বছর পিছিয়ে পড়তে পারি। যদি জুন মাসে পরীক্ষা শুরু হয়, এসএসসি পরীক্ষা নিতে নিতে জুন মাস চলে যাবে। জুলাই-আগস্ট মাস চলে যাবে ফলাফল দিতে দিতে। সেপ্টেম্বর-অক্টোবর মাস চলে যাবে কলেজের ভর্তি হতে। এর ফলে প্রায় এক বছর সেশনজটে পরব আমরা। আমরা এই সেশনজট চাচ্ছি না।

তিনি দাবি জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর প্রতি মানবিক আবেদন—বিকল্প পদ্ধতিতে বিগত পিএসসি এবং জেএসসি ফলাফল মূল্যায়ন করে আমাদের অটো পাশ করিয়ে আমাদের মানসিক দুশ্চিন্তা দূর করা হোক।

মানববন্ধনে ঐ ফেসবুক ভিত্তিক গ্রুপের রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কতিপয় দশম শ্রেণির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত