ঢাকা, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৮:০২

প্রিন্ট

শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার

নিয়োগ বাতিল হলো দুই শিক্ষকের

নিয়োগ বাতিল হলো দুই শিক্ষকের
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগের সত্যতা পাওয়ায় দুই শিক্ষকের নিয়োগ চূড়ান্তভাবে বাতিল করা হয়েছে।

এই দুই শিক্ষক হলেন, (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি) বিষয়ের প্রভাষক মো. জাহাঙ্গীর হোসেন এবং প্রভাষক (কম্পিউটার) মো. নোমান সিদ্দিকী।

উভয় শিক্ষকই চাঁদপুর জেলার ফরক্কাবাদ ডিগ্রী কলেজের এমপিওভুক্ত শিক্ষক ছিলেন।

মঙ্গলবার মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তরের প্রকাশিত অফিস আদেশে এ তথ্য জানা গেছে। আদেশে স্বাক্ষর করেছেন সহকারী পরিচালক মো. আবদুল কাদের।

আদেশে বলা হয়, শিক্ষামন্ত্রী মহোদয়ের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারের অভিযোগে শিক্ষক গ্রেপ্তারের বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে তদন্ত কর্মকর্তা নিয়োগ করে তদন্ত করা হয়। তদন্তে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের প্রভাষক জনাব মো. জাহাঙ্গীর হোসেন এবং কম্পিউটার বিষয়ের প্রভাষক জনাব মো. নোমান সিদ্দিকী বিরুদ্ধে আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে কারণ দর্শানো পত্র দেয়া হলে মো. জাহাঙ্গীর হোসেন জবাব দাখিল করেন কিন্তু সন্তোষজনক নয়। তাছাড়া মোহাম্মদ নোমান সিদ্দিকী কারণ দর্শানো পত্রের জবাব দাখিল করেননি।

এ অবস্থায় শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারের অভিযোগের সত্যতা পাওয়ায় মো. জাহাঙ্গীর হোসেন ও মো. নোমান সিদ্দিকীর নিয়োগ চূড়ান্তভাবে বাতিল করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আদেশটি দেখতে ক্লিক করুন...

একে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত