ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

গুচ্ছভর্তিতে বাড়ছে না আবেদনের সময়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ২০:২৫

গুচ্ছভর্তিতে বাড়ছে না আবেদনের সময়
প্রতীকী ছবি

বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তির প্রাথমিক আবেদন কার্যক্রম আগামী ১৫ এপ্রিল শেষ হচ্ছে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির মধ্যেও এ সময় আর বাড়ানো হবে না বলে জানা গেছে।

রোববার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আগামী ১৫ এপ্রিল প্রাথমিক আবেদন কার্যক্রম শেষ হবে। ২৩ এপ্রিল ফলাফল প্রকাশ করা হবে। ২৪ এপ্রিল থেকে চূড়ান্ত আবেদন কার্যক্রম শুরু হবে। এ ধাপে শিক্ষার্থীদের ছবি, কেন্দ্র চয়েজ, আবেদন ফি প্রদান করতে হবে। পরবর্তী করণীয় নির্ধারণে চলতি সপ্তাহে গুচ্ছ কমিটির বৈঠক হওয়ায় কথা রয়েছে।’

তিনি আরও বলেন, ‘অনলাইন আবেদন শুরু হওয়ার পর ওয়েবসাইটে তেমন কোনো সমস্যা হয়নি। রোববার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ২ লাখ ৯২ হাজার ৮২৩টি আবদেন জমা হয়েছে।’

ড. মুনাজ আহমেদ জানান, ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগে ১ লাখ ৭১ হাজার ২৫৬টি, ‘বি’ ইউনিটে বাণিজ্য বিভাগে ৮০ হাজার ৬২৯টি, ‘সি’ ইউনিটে মানবিক বিভাগে ৪০ হাজার ৯৩৭টি আবেদন এসেছে।

জানা যায়, গত ১ এপ্রিল দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে স্নাতক শ্রেণিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়েছে। চলবে ১৫ এপ্রিল পর্যন্ত।

বাংলাদেশ জার্নাল/একে/কেআই

  • সর্বশেষ
  • পঠিত