ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ২০ মিনিট আগে

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২১, ১৭:৪৪

প্রিন্ট

শিক্ষার্থীদের হতাশ হওয়া যাবে না

শিক্ষার্থীদের হতাশ হওয়া যাবে না
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করে ও মনোবল ধরে রেখে সারাদেশের শিক্ষার্থীদের করোনাভাইরাসের চ্যালেঞ্জ মোকাবেলার আহ্বান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমান।

সোমবার (১৯ এপ্রিল) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. নোমান উর রশীদের দুই টার্মের সফল মেয়াদে ভার্চুয়াল প্লাটফর্ম জুম অ্যাপসের মাধ্যমে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

কোভিড পরিস্থিতিতে সবাইকে সতর্ক ও সচেতন থাকার আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, আমরা একটি ক্রান্তিকাল অতিবাহিত করছি। এটি যুদ্ধের মতো। আমরা একটি ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছি। এই সময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিবারের প্রত্যেকটি সদস্যকে সর্বোচ্চ সতর্ক ও সচেতন থাকতে হবে। বিশেষ করে আমাদের শিক্ষার্থী ও অভিভাবকদেরকে মনোবল শক্ত রেখে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। হতাশ হওয়া যাবে না। আশা করি অচিরেই আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবো।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে ধারাবাহিকতা ও টিম ওয়ার্কের কোন বিকল্প নেই। একটি প্রতিষ্ঠানের সার্বিক সাফল্য এবং কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে কোনো ব্যক্তির একক প্রচেষ্টা বা উদ্যোগ নয় বরং টিম ওয়ার্ক অপরিহার্য। সততা, কর্মনিষ্ঠা ও অউনারশিপ- এসবের সম্মিলনে একটি প্রতিষ্ঠান তার স্বপ্নচূড়ায় উঠতে পারে। জাতীয় বিশ্ববিদ্যালয়ে এসবের কমতি নেই। এটি তার অধিষ্ঠ লক্ষ্যে পৌঁছে যাবে।

সংবর্ধিত অতিথি ট্রেজারার প্রফেসর মো. নোমান উর রশীদ বলেন, আনুষ্ঠানিকভাবে আমার মেয়াদ শেষ হলেও জাতীয় বিশ্ববিদ্যালয় আমাদের সকলের দ্বিতীয় ঘর। এটিকে ভোলা যাবে না। আমরা আবার ঘুরে ফিরে আসবো। আমাদের মধ্যে যে বন্ধন সৃষ্টি হয়েছে তা যেন অটুট থাকে, এই প্রত্যাশা রইল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান, প্রকৌশল প্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. আবু হানিফ, অর্থ ও হিসাব শাখার পরিচালক (চলতি দায়িত্ব) মো. সাজেদুল হক প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত