ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

এনটিআরসিএর ফল নিয়ে জরুরি মিটিংয়ে কর্মকর্তারা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুলাই ২০২১, ২০:৩৮  
আপডেট :
 ১৫ জুলাই ২০২১, ২২:০৯

এনটিআরসিএর ফল নিয়ে জরুরি মিটিংয়ে কর্মকর্তারা

এনটিআরসিএর ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল সন্ধ্যায় প্রকাশের কথা থাকলেও এখনো তা প্রকাশ করা হয়নি।

বৃহস্পতিবার রাত ৮টায় এ বিষয়ে কথা হয় এনটি আরসিএর সচিব মাহবুব আলমের সঙ্গে। তিনি বলেন, এখনো মিটিং চলছে। মিটিং শেষে বিস্তারিত জানানো হবে।

সূত্র জানায়, সন্ধ্যায় ফল প্রকাশের কথা থাকলেও এখন পর্যন্ত কোন নিয়োগ প্রত্যাশী এসএমএস পায়নি। সর্বশেষ এ বিষয়ে টেলিটকের সঙ্গে আলোচনা চলছে।

এ বিষয়ে নিয়োগ প্রত্যাশী হাবিবুল্লাহ রাজু বাংলাদেশ জার্নালকে বলেন, দীর্ঘ প্রতিক্ষার পর এটা আমাদের জন্য সত্যিই বড় সুসংবাদ। আমরা শুনেছি সন্ধায় যাদেরকে নিয়োগ দেয়া হবে তারা মুঠোফোনে এসএমএস পেতে শুরু করবেন। কিন্তু এখানো আমরা কোনো এসএমএস পাইনি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ফল প্রকাশ করবে বলে জানান শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, আজ সন্ধ্যা থেকে প্রার্থীরা টেলিটকের এসএমসের মাধ্যমে ফল পাবেন। এছাড়া এনটিআরসিএর ওয়েবসাইটেও ফল প্রকাশ করা হবে।

তিনি আরো বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে আবেদন প্রক্রিয়া শেষ করা হলেও আদালতে মামলার কারণে আবেদনকারীদের ফলাফল প্রকাশ করা সম্ভব হয়নি। আদালতের নির্দেশনা মোতাবেক ৫১ হাজার ৭৩১টি পদে নিয়োগ দেয়া হবে।

সূত্র জানায়, আজ সন্ধ্যায় প্রকাশ করা হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল। সন্ধ্যার পর থেকে প্রার্থীরা এসএমএস পাবেন, পাশাপাশি বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটেও ফল প্রকাশ করা হবে।

উল্লেখ্য, শিক্ষক নিবন্ধনের ১ থেকে ১২তম পর্যন্ত পাস করেও চাকরি না পাওয়া ২ হাজার ৫০০ জনকে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে এনটিআরসিএকে সুপারিশ করে রায় দিয়েছিল হাইকোর্ট। সে রায় ২৮ জুন বাতিল করে দেয় আপিল বিভাগ। চলতি বছরের ৩০ মার্চ তৃতীয় ধাপে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৫৪ হাজার ৩০৪ শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ।

গণবিজ্ঞপ্তি অনুযায়ী, এমপিওভুক্ত ও নন-এমপিও স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১ জনকে, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনায় ২০ হাজার ৯৯৬ জনকে এবং সংরক্ষিত ২ হাজার ২০৭ জনকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত