ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ইবিতে শোকাবহ আগস্ট শীর্ষক দেয়ালিকা প্রকাশ

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১৪ আগস্ট ২০২২, ১৬:৪৬

ইবিতে শোকাবহ আগস্ট শীর্ষক দেয়ালিকা প্রকাশ
ছবি: প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীয় শোক দিবস উপলক্ষে শোকাবহ আগস্ট শীর্ষক দেয়ালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ।

রোববার দুপুর ১২ টায় বাংলা বিভাগের দেয়ালে এর উদ্ধোধন করেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের আইন বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. শাহজাহান মন্ডল। এসময় তার সাথে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী, বাংলা বিভাগের অধ্যাপক ড. তপন কুমার রায় ও অধ্যাপক ড. মনজুর রহমান।

শোক দিবস উপলক্ষে প্রকাশিত দেয়ালিকায় বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের দুর্লভ ছবি স্থান পেয়েছে। এছাড়া বঙ্গবন্ধুর বিখ্যাত উক্তি এবং বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ছড়া কবিতা ও মন্তব্য স্থান পেয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. শাহজাহান মন্ডল বলেন, বঙ্গবন্ধুর আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। কিন্তু ঘাতকেরা তাকে বাঁচতে দেয়নি।

শোকের মাসে জাতির পিতার এমন পরিচয়মূলক দেয়ালিকা সত্যিই একটি প্রশংসনীয় উদ্যোগ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে জানতে এবং তার আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত