ঢাকা, সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশে শীর্ষে এনএসইউ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ অক্টোবর ২০২২, ১৯:৫০  
আপডেট :
 ১২ অক্টোবর ২০২২, ১৯:৫৩

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশে শীর্ষে এনএসইউ

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী টাইমস হায়ার এডুকেশন প্রকাশিত সর্বশেষ ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিং ২০২৩ এ নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষ স্থান অর্জন করে। এই তালিকায় নর্থ সাউথ ইউনিভার্সিটি ৬০১-৮০০ এর মধ্যে স্থান করে নিয়েছে। এনএসইউ এর পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ও একই তালিকায় রয়েছে।

বুধবার এনএসইউর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হল বাংলাদেশের অন্য তিনটি বিশ্ববিদ্যালয় যা এ তালিকায় বিশ্বব্যাপী ১২০১-১৫০০ এর মধ্যে স্থান পেয়েছে।

এটি বাংলাদেশের উচ্চশিক্ষার জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। কারণ দেশের ৫০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো মোট ৫টি বিশ্ববিদ্যালয় টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে অবস্থান করে নিয়েছে। যেখানে এনএসইউ একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয়।

এনএসইউ শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মতো সংস্থাগুলোর সমর্থন ও অবদান এর প্রশংসা করছে। শিক্ষা ক্ষেত্রে আমাদের প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের ফলে এ অর্জন সম্ভব হয়েছে বলে এনএসইউ মনে করে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত