ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

এমপিওভুক্ত হলেন স্কুল, কলেজ ও মাদ্রাসার ৩৮৯২ শিক্ষক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ মে ২০১৮, ০০:৪৩  
আপডেট :
 ২৯ মে ২০১৮, ১৪:২৩

এমপিওভুক্ত হলেন স্কুল, কলেজ ও মাদ্রাসার ৩৮৯২ শিক্ষক

বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার তিন হাজার ৮৯২ জন শিক্ষককে নতুন করে এমপিওভুক্ত করলো সরকার। সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে অনুষ্ঠিত এমপিও সভায় নতুন শিক্ষকদের এমপিওভুক্ত করা হয়।

মাউশির মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে এমপিও সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক ড. আব্দুল মান্নান সাংবাদিকদের জানান, এমপিও পাওয়া শিক্ষকদের মধ্যে বরিশাল ১৬১, চট্টগ্রাম ১২৮, কুমিল্লা ১৭৮, ঢাকা ৪৫৮, খুলনা ৪০৪, ময়মনসিংহ ৫৯৯, রাজশাহী ৪৯২, রংপুর ৬৪০ ও সিলেট অঞ্চল ১০২ জন শিক্ষককে অনলাইন আবেদনের পরিপ্রেক্ষিতে এমপিওভুক্ত করা হয়। এছাড়া অফলাইনে আবেদন করা তিনজন শিক্ষক এমপিওভুক্ত হয়েছেন।

বৈঠক সূ্ত্রে জানা গেছে, তিন হাজার ৮৯২ জন শিক্ষকের মধ্যে স্কুল ও কলেজের শিক্ষক রয়েছেন তিন হাজার ৪৬৩ জন এবং মাদ্রাসার শিক্ষক রয়েছেন ৫২৯ জন।

রংপুর ও ময়মনসিংহ ও ঢাকা জেলার আঞ্চলিক পরিচালকদের বিরুদ্ধে শিক্ষকদের এমপিও প্রদানের কাজে অভিযোগ ওঠে। এই অভিযোগ পেয়ে তিন উপপরিচালককে এজন্য ভর্ৎসনাও করা হয়।

এদিকে, রংপুরের ভারপ্রাপ্ত উপপরিচালক মো. মোস্তাক হাবিবকে এমপিও আবেদন নিষ্পতিতে উদাসীনতার কারণে বদলির জন্য সুপারিশ করে মন্ত্রণালয়কে পত্র দিয়েছে মাউশি।

শিক্ষক ও মাউশির কর্মকর্তারা নাম প্রকাশ না করে জানান, উপ-পরিচালক মো. মোস্তাক হাবিবের উদাসীন আচরণের কারণে এবারও কয়েক হাজার শিক্ষক এবারও এমপিও বঞ্চিত হলেন। এর আগেও তার বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রংপুরের এক হাজার ১৫০, ঢাকার ৫৭১, খুলনার ১৪, ময়মনসিংহের ২৭৩, সিলেটের ২৮ এবং রাজশাহীর ৪ জন শিক্ষক এবার এমপিও বঞ্চিত হয়েছেন।

আরোি পড়ুন: জাতীয়করণের তালিকায় আরও ৩৬ হাইস্কুল

জাতীয়করণ ও এমপিওভুক্তি: বাজেটে শিক্ষকদের জন্য সুখবর আসছে

  • সর্বশেষ
  • পঠিত