ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কমিটি অনুমোদন না দেয়ায় ইবি শিক্ষক লাঞ্ছিত

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৪:১২  
আপডেট :
 ১৩ ডিসেম্বর ২০১৮, ১৪:২৬

কমিটি অনুমোদন না দেয়ায় ইবি শিক্ষক লাঞ্ছিত

জিয়া পরিষদ কুষ্টিয়া জেলা কমিটি অনুমোদন না দেওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে লাঞ্ছিত করেছেন ইবি কর্মকর্তা। বুধবার সন্ধ্যা ৭টার দিকে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এমতাজ হোসেনকে তার কক্ষে বিশ্রামরত অবস্থায় সংস্থাপন শাখার উপরেজিস্ট্রার মানজারে আলম মিরু শারীরিকভাবে লাঞ্ছিত করেন বলে অভিযোগ ওই শিক্ষকের।

শিক্ষক লাঞ্ছনার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাৎক্ষনিকভাবে অভিযুক্ত মানজারে আলম মিরুকে সাময়ীক বরখাস্ত করেছেন। সংবাদটি নিশ্চিত করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার রাত ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডরমিটরিতে নিজ কক্ষে বিশ্রাম করছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক এবং জিয়া পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ড. এমতাজ হোসেন। এসময় মানজারে আলম মিরুসহ দুই সহযোগী জিয়া পরিষদ কুষ্টিয়া জেলা কমিটির আনুমোদনের জন্য তার কক্ষের সামনে গিয়ে ডাকাডাকি করেন। দরজা খুলে দিলে অভিযুক্তরা কমিটি আনুমোদনের জন্য চাপ প্রয়োগ করেন। এতে শিক্ষক ড. এমতাজ হোসেন ওই মুহূর্তে অস্বীকৃতি জানান। এঘটনায় ক্ষুব্ধ হয়ে কথা কাটাকাটির একপর্যায়ে কর্মকর্তা মিরু অধ্যাপক এমজাতকে কিলঘুষি মারতে শুরু করেন।

সংবাদ পেয়ে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক জড়ো হয়ে মিরুকে আটক করেন এবং পুলিশকে জানালে ইবি থানার ওসি রতন শেখ ঘটনাস্থল থেকে অভিযুক্ত কর্মকর্তা মিরুকে আটক করে থানায় নিয়ে যান বলে নিশ্চিত করেছেন ওসি।

বুধবার রাতে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী আহত শিক্ষককে দেখতে গিয়ে ঘটনার নিন্দা জানিয়ে বলেন, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এঘটনার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছে আইন শৃঙ্খলা বাহিনীকে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত