ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শহীদদের প্রতি কোটা সংস্কার আন্দোলনকারীদের শ্রদ্ধা

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৭:৫২

শহীদদের প্রতি কোটা সংস্কার আন্দোলনকারীদের শ্রদ্ধা

মহান বিজয় দিবসে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম 'বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

১৬ ডিসেম্বর রোববার বেলা সাড়ে ১২টার দিকে তারা জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এসময় পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খাঁন, মাহফুজ খান, জসিম উদ্দিন আকাশসহ ৫০-৬০ জন উপস্থিত ছিলেন। তাদের মধ্যে ছিলেন- পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজসহ বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা।

পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খাঁন বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত হয়ে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে মহান স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করেছি। আমরা রাজনৈতিক দলগুলোর কাছে প্রত্যাশা করবো, তারা যেন কোন্দলের রাজনীতি বন্ধ করে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত হয়ে একটি মানবিক বাংলাদেশ গড়ে তোলার জন্য একে অপরের প্রতি সহনশীল হয়ে দেশকে এগিয়ে নিয়ে যায়। আজকের এই মহান বিজয় দিবসের দিনে তাদের কাছে এটিই তারুণ্যের প্রত্যাশা।

এর আগে সকাল ৬টা ৪০ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এর পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা । রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর প্রধান বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনার, মন্ত্রিপরিষদের সদস্য, সামরিক-বেসামরিক কর্মকর্তা স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান। পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের জন্য জাতীয় স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেওয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত