ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

ফের রাবিতে যোগ দিলেন অধ্যাপক জান্নাতুল

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ০২ এপ্রিল ২০১৯, ১৫:৫৬

ফের রাবিতে যোগ দিলেন অধ্যাপক জান্নাতুল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ও সাবেক ছাত্র উপদেষ্টা ড. জান্নাতুল ফেরদৌস পুনরায় বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছেন।

শরীয়তপুরের জেড এইচ (জয়নাল হক) সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ থেকে অব্যাহতি নিয়ে মঙ্গলবার সকালে

বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে যোগদান করেন তিনি।

জান্নাতুল ফেরদৌস ২০১৮ সালের রাবির ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালনকালে ওই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আব্দুল হামিদ কর্তৃক নিয়োগ পান। ওই বছরের ১৯ মে তিনি জেড এইচ শিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদান করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস ১৯৮৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে বিএসসি (সম্মান) ও ১৯৯০ এমএসসি ডিগ্রী অর্জন করেন। তারপর ১৯৯৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিএড ডিগ্রী ও ২০১০ সালে রাবির ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

তিনি ২০০৪ সালে রাবির সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। পরে ২০১৬ সালে অধ্যাপক হিসেবে উন্নীত হন। তিনি বিভিন্ন মেয়াদে বিশ্ববিদ্যালয়ের হল প্রভোস্ট, ছাত্র উপদেষ্টা, সিন্ডিকেট সদস্য ও সহকারী প্রক্টর হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

  • সর্বশেষ
  • পঠিত