ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের এমপিও দিতে প্রস্তাব

ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের এমপিও দিতে প্রস্তাব

অনুদানভুক্ত ১ হাজার ৫১৯টি স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসায় কর্মরত অনুদানবিহীন শিক্ষকদের এমপিও দিতে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কাছে প্রস্তাব চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গত ১২ জুন মন্ত্রণালয়ের মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে মাদরাসা শিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।

গত নভেম্বরে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার জনবল কাঠামো ও অনুদান সংক্রান্ত নীতিমালা জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। জানা গেছে, নীতিমালা জারির আগে অনুদানভুক্ত ১ হাজার ৫১৯টি ইবতেদায়ি মাদরাসায় কর্মরত অনেক শিক্ষক রয়েছেন যারা এমপিও বা অনুদান পান না।

এদিকে নীতিমালা জারির প্রেক্ষিতে এসব শিক্ষককে অনুদান বা এমপিও দিতে গত ১৪ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের নির্দেশনা চেয়েছিল মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মত, মাদরাসা অধিদপ্তরের পাঠানো প্রস্তাবে কী বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে তা স্পষ্ট নয়। তাই, প্রচলিত নীতিমালার আলোকে ইবতেদায়ি মাদরাসায় কর্মরত অনুদানবিহীন শিক্ষকদের এমপিও বা অনুদান দিতে স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব পাঠাতে মাদরাসা শিক্ষা অধিদপ্তরকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • পঠিত