ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ১৯:১৬

প্রিন্ট

ধর্ষণের প্রতিবাদে আন্দোলনে যাচ্ছে নুর-মামুনরা

ধর্ষণের প্রতিবাদে আন্দোলনে যাচ্ছে নুর-মামুনরা
নিজস্ব প্রতিবেদক

খুন, ধর্ষণ ও দুর্নীতির বিরুদ্ধে বৃহৎ আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। খুব শিগগির সংগঠনের পক্ষ থেকে আন্দোলনের ডাক দেয়া হবে। সংগঠনের একাধিক শীর্ষ নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, খুব শিগগির খুন, ধর্ষণ ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন সারা দেশে শান্তিপূর্ণ বৃহৎ আন্দোলন পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এ লক্ষ্যে সংগঠনটির জেলা ও উপজেলা পর্যায়ে গঠিত কমিটির নেতাদের সাথে যোগাযোগ করছেন তারা। একই সাথে আান্দোলনের সাথে শিক্ষর্থীদের সর্বোচ্চ সম্পৃক্ততা নিশ্চিত করতে কেন্দ্র থেকে নির্দেশনা পাঠানো হয়েছে।

এদিকে প্রাথমিকভাবে বুধবার ঢাবির রাজু ভাস্কর্য থেকে একই ইস্যুতে কয়েকশ শিক্ষার্থীদের নিয়ে মিছিল বের করে সংগঠনটি। মিছিল শেষে অপরাজেয় বাংলার পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে বক্তব্য দেন ডাকসুর ভিপি নুরুল হক নুর, সমাজ সেবাবিষয়ক সম্পাদক আখতার হোসেন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ‍যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও ফারুক হোসেন প্রমুখ।

এ বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর বাংলাদেশ জার্নালকে বলেন, সমাজের রন্ধ্রে রন্ধ্রে যে খুন, ধর্ষণ ও দুর্নীতি হচ্ছে তার বিরুদ্ধে বাংলার ছাত্রসমাজকে জাগতে হবে। এদেশের প্রতিটি স্তরে অন্যায়-অবিচার প্রতিষ্ঠিত হয়ে যাচ্ছে। এই মুহূর্তে যদি আমরা না জাগি তাহলে আমাদের ভবিষ্যৎ অন্ধকার। পরবর্তী প্রজন্মের কাছে আমাদেরকে ধিক্কার শুনতে হবে। আমাদের দাবি আইন সংশোধন করে কঠোর আইন করার মাধ্যমে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে খুন, ধর্ষণ ও দুর্নীতির মতো ঘটনার সুষ্ঠু বিচার করতে হবে। না হলে ছাত্রসমাজকে নিয়ে রাজপথে কঠোর আন্দোলনে নামা হবে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বাংলাদেশ জার্নালকে বলেন, বিচারহীনতার সাংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। তা না হলে ধর্ষকরা বরাবরের মত আইনের ফাকফোকর দিয়ে বের হয়ে যাবে। দেশে যে হারে খুন, ধর্ষণ ও দুর্নীতি বেড়েই চলেছে। বৃদ্ধা থেকে শুরু শিশুদের ধর্ষণ করা হচ্ছে। এগুলোর সুষ্ঠু বিচার হচ্ছে না। তাই ছাত্রসমাজ সিদ্ধান্ত নিয়েছে রাস্তায় নেমে এসে বৃহৎ আন্দোলনের মাধ্যমে এর প্রতিকার নিশ্চিত করা।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close