ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ আপডেট : ২২ মিনিট আগে English

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ১৯:২০

প্রিন্ট

জঙ্গি সন্দেহে নর্থ সাউথের দুই ছাত্রসহ পাঁচজন গ্রেপ্তার

জঙ্গি সন্দেহে নর্থ সাউথের দুই ছাত্রসহ পাঁচজন গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাটারা এলাকা থেকে জঙ্গি সন্দেহে বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রসহ নব্য জেএমবির পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা দিনের বিভিন্ন সময় তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলো- মোহাম্মদ শিবলী আজাদ ওরফে শাদী, শাহ এম আসাদুল্লাহ মুর্তজা কবীর ওরফে আবাবিল, মাসরিক আহমেদ, মো. আশরাফুল আল আমীন ওরফে তারেক ও এস এম তাসমিন রিফাত।

সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, গ্রেপ্তারকৃতরা নব্য জেএমবির ‘উলফ প্যাক’ গ্রুপের সদস্য। এরা হামলার জন্য ‘এক্সক্লুসিভ ডিভাইস বা আইডি তৈরির যন্ত্রাংশও সংগ্রহ করেছিল। দীর্ঘ নজরদারির পর এসব তথ্য নিশ্চিত হয়েই তাদের গ্রেপ্তার করা হয়।

এর আগেও বিভিন্ন সময় জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন ছাত্রকে গ্রেপ্তার করে আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা। বিশেষ করে ২০১৪-১৫ সালে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে জঙ্গিবাদে জড়িয়ে পড়ার প্রবণতা বেশি ছিল। এ ছাড়া বহুল আলোচিত হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারীদের মধ্যে নিবরাস ইসলামও এই বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close