ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬ আপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৭

প্রিন্ট

ডাকসুতে ৮ নেতার পদ শূন্য চেয়ে ভিসিকে নুরের চিঠি

ডাকসুতে ৮ নেতার পদ শূন্য চেয়ে ভিসিকে নুরের চিঠি
ঢাবি প্রতিনিধি

পরীক্ষা ছাড়াই ভর্তি হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে জয়ী হওয়া ৮ নেতার পদ শূন্য ঘোষণা করার দাবি জানিয়েছেন ভিপি নুরুল হক নুর। এসময় নির্বাচনের সময় পরীক্ষা ছাড়াই ভর্তি হওয়া ৩৪ জন ছাত্রলীগ নেতার ছাত্রত্ব বাতিলেরও দাবি জানান তিনি। এছাড়া, ওই শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়ার সহায়ক হিসেবে অভিযুক্ত ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামকে অপসারণের দাবিও জানিয়েছেন নুর।

রোববার বিকেল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ের কর্মকর্তার কাছে উপাচার্য বরাবর চিঠি দিয়ে এসব দাবি জানান ভিপি নুর। একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরিন আহমাদ বরাবরও স্মারকলিপি দেওয়ার কথাও জানান নুর।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো স্মারকলিপি পাননি বলে জানান। তবে অভিযোগের বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আগে স্মারকলিপি পাই। তারপরে দেখি এর মধ্যে কী বিষয় আছে। তারপর দেখা যাবে।’

ভিসি আখতারুজ্জামানই ওই ডিনকে চিরকুট দিয়েছিলেন, আবার তার কাছে আবেদন জানালেন এমন প্রশ্নের জবাবে নুর বলেন, ‘যদি তিনি (ভিসি) জড়িত না থাকেন তাহলে তিনি ডিনের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। আর যদি তিনি জড়িত থাকেন তাহলে ডিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন না। সুতরাং তার কার্যক্রমের মাধ্যমে আমরা তাকে ধরতে পারব।’

প্রসঙ্গত, গত রোববার (৮ সেপ্টেম্বর) একটি গণমাধ্যমে বেরিয়ে আসে গত ডাকসু নির্বাচনে অংশ নিতে ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতা ছাত্রত্ব টিকিয়ে রাখতে ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভর্তি হন।

তফসিল ঘোষণার পর ছাত্রলীগ নেতারা উপাচার্যের সই করা চিরকুট ও অনুষদের ডিনের সহায়তায় নিয়মবহির্ভূত উপায়ে লিখিত ও মৌখিক পরীক্ষা ছাড়াই ভর্তি হন তারা। এই পরিপ্রেক্ষিতে, ছাত্রলীগের ৩৪ জন নেতার ভর্তি প্রক্রিয়ায় কোনো ধরনের অনিয়ম হয়নি বলে গত ১০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে দাবি করেন অভিযুক্ত ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত