ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১৮:৪৫

প্রিন্ট

প্রাথমিকের ধর্মঘট শুরু কাল

প্রাথমিকের ধর্মঘট শুরু কাল
প্রতীকী ছবি
অনলাইন ডেস্ক

প্রাথমিক শিক্ষকদের ধর্মঘট শুরু আগামীকাল (সোমবার) থেকে। বেতন বৈষম্য নিরসন তথা সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন বাস্তবায়নের দাবি মেনে নেয়া না হলে ১৫ অক্টোবর ৩ ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর নিজ বিদ্যালয়ে পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন তারা।

এরপরও দাবি না মানা হলে আগামী ২৩ অক্টোবর ঢাকায় শিক্ষক মহাসমাবেশ ও বিক্ষোভ সহ লাগাতার আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবে তারা।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (তোতা-গাজী), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আতিক-কাশেম), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আনসারী-আব্দুল্লাহ), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ (আনিস-রবিউল), বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (শামসুদ্দিন-ছাবেরা), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি (জাহিদুর রহমান), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি (বদরুল-দেলোয়ার), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফ্রন্ট (খালেদা- মোজাম্মেল), গ্রাজুয়েট প্রাথমিক শিক্ষক সমিতি (খালেক), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম (হক-সিরাজ) এ ১০টি সংগঠনকে নিয়ে গত ২০ সেপ্টেম্বর রাজধানীর সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সভায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠনের ঘোষণা দেয়া হয়। পরে পুল প্রাথমিক শিক্ষক সমিতি ও প্যানেল প্রাথমিক শিক্ষক সমিতিসহ ৩ টি সংগঠন এই ঐক্য পরিষদে যোগ দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত